বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে মহান বিজয় দিবসের কুচকাওয়াজ ও শরীরচর্চা

By মেহেরপুর নিউজ

December 16, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৬ ডিসেম্বর:

যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে মেহেরপুরে মহান বিজয় দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে।

আজ সোমবার সকাল সাড়ে ৮টায় মেহেরপুর ষ্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জেলা প্রশাসক মাহমুদ হোসেন জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় মেহেরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছেলে মেয়েরা মনোজ্ঞ কুচকাওয়াজ প্রদর্শন করেন। জেলা প্রশাসক প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহন করেন।পুলিশ সুপার একেএম নাহিদুল ইসলাম তার সাথে ছিলেন্।

পরে সেখানে শিক্ষা প্রতিষ্ঠানের ছেলে মেয়েরা শারিরীক কসরত ও মনমুগ্ধোকর ডিসপ্লে প্রদর্শন করে এবং বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরন করা হয়। এতে কুচকাওয়াজে এ গ্রুপে সরকারী শিশু পরিবার প্রথম,সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ২য়,মাধ্যমিক বালিকা বিদ্যালয় ৩য় এবং খ গ্রুপে গ্লোরিয়াস প্রিক্যাডেট একাডেমী ১ম,বিএম মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ২য়,অক্সফোর্ড কিন্ডার গার্টেন ৩য়,ডিসপ্লে ক গ্রুপে সরকারী শিশু পরিবার ১ম,মাধ্যমিক বালিকা বিদ্যালয় গার্লস গাইড ২য়,একই বিদ্যালয়ের গার্লস ইন ষ্কাউট ৩য়,খ গুপে গ্লোরিয়াস প্রিক্যাডেট একাডেমী ১ম,জিনিয়াস ল্যাবরেটরী স্কুল এ্ড কলেজ ২য় ও বিএম মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ৩য় স্থান লাভ করে।

পরে মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য জয়নাল আবেদীন বিজয়ীদের মদ্যে পুরুষ্কার তুলে দেন। এ সময় জেলা প্রশাসক মাহমুদ হোসেন,জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট মিয়াজান আলী,পুলিশ সুপার একেএম নাহিদুল ইসলাম,সিভিল সার্জন ডা.আবদুস শহীদ,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর হোসেন,রাজস্ব হেমায়েত হোসেন,গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উল্লাহ,জেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ্ব আশকার আলী সেখানে উপস্থিত ছিলেন। এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে এদিন হাসপাতাল,জেলখানা ,এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। এ উপলক্ষে মসজিদ,মন্দিরসহ সকল উপসানালয়ে জাতীর সমৃদ্ধি ও অগৃগতি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।