রাজনীতি

আওয়ামীলীগ কোনো নিষিদ্ধ রাজনৈতিক দল নয় যে রাতের আধারে কাউন্সিল করতে হবে …… মিয়াজান আলী

By মেহেরপুর নিউজ

July 22, 2015

মেহেরপুর নিউজ, ২২ জুলাই: আওয়ামীলীগ কোনো নিষিদ্ধ রাজনৈতিক দল নয় যে তাদের কোনো সহযোগী সংগঠনের কাউন্সিল রাতের আধারে করে প্রেস রিলিজ দিলেই হয়ে যাবে ? আওয়ামীলীগ রাজপথে রাজনীতি করার দল। আওয়ামীলীগ আন্দোলনের দল। বুধবার বিকালে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত পৌর মহিলা আওয়ামীলীগ ও উপজেল মহিলা আওয়ামীলীগের পৃথক ত্রি-বার্ষিক কাউন্সিলে অ্যাড. মিয়াজান আলীসহ বক্তারা জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও বর্তমান সাংসদকে উদ্যোশ্যে করে এ কথাগুলো বলেন। বক্তারা এমপি কে উদ্যোশ্যে করে আরো বলেন, নির্বাচনে নৌকা মার্কায় ভোট করে যারা আপনাকে ক্ষমতায়

নিয়ে এসেছেন তাদের বাদ দিয়ে বোন আর বোন জামাতার উদ্যেশে পূরণে কাজ করলে হবে না। দলের নেতাকর্মীদের খোজ খবর নেন। তাদের কথা শুনুন। তবেই নেতাকর্মীরা আপনার পাশে থাকবে। আপনাকে ভালোবাসবে। মঙ্গলবার রাতে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের বাসভবন প্রাঙ্গনে জেলা মহিলা অওয়ামীলীগের সভানেত্রী শামিম আরা হীরা দলের সাধারণ সম্পাদিকা সহ পৌর কমিটির কাউকে না জানিয়ে বা তাদের সাথে না নিয়ে ত্রি বার্ষিক কাউন্সিলের নামে পৌর মহিলা কমিটির নাম ঘোষনা করায় সংগঠনের গঠনতন্ত্রের লংঘন করেছেন বলে বক্তারা বলেন।

মেহেরপুর পৌর ও উপজেলা মহিলা আওয়ামীলীগেরউদ্যোগে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক কাউন্সিলে পৃথক সভাপতিতত্বে

করেন জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা লাভলী ইয়াসমিন এবং পৌর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রেহেনা মান্নান। কাউন্সিলে প্রধান অতিথি ছিলেন জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভানেত্রী তহমিনা জয়নাল। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. মিয়াজান আলী, সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান, সাবেক ছাত্র নেতা মফিজুর রহমান, আমদহ ইউপি চেয়ারম্যান আনারুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন, জেলা যুবলীগের সাবেক সভাপতি টনিক বিশ্বাস। বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেত্রী সফুরা খাতুন, সুফিয়া আক্তার জামিলা, বানু আক্তার প্রমুখ।

এমপি কে উদ্যেশ্যে করে অ্যাড. মিয়াজান আলী বলেন, যখন নমিনেশন নিয়ে মাঠ কাজ করেতে পারছিলেন না তখন এই সকল নেতারাই আপনার পক্ষে নৌকা মার্কা প্রতিকের হয়ে মানুষের দ্বারে দ্বারে যেয়ে ভোট চেয়ে আপনাকে এমপি বানিয়েছিলো। আর আপনি আজ তাদের এই প্রতিদান দিচ্ছেন। আপনাদের এই পারিবারিক সিদ্ধান্ত দলের নেতা কর্মীরা ও মহিলা নেতাকর্মীরা মেনে নেবেনা প্রয়োজনে তারা রাজপথে নেমে আপনাদের এই সিদ্ধানের বিরুদ্ধে প্রতিবাদ জানাবে। আজকের শিল্পকলা একাডেমীতে এই লোকারণ্য কাউন্সিল তার প্রথম প্রতিবাদ বলে বক্তারা ইঙ্গিত করেণ।

 

পরে কাউন্সিলের ২য় অধিবেশনে সদর উপজেলা ও পৌর মহিলা আওয়ামীলীগের কমিটি ঘোষনা করা হয়।সুফিয়া আক্তার জামিলাকে সভানেত্রী , সামসুন্নাহার ঝুনুকে সাধারণ সম্পাদিকা করে ৫১ সদস্য বিশিষ্ট সদর উপজেলা এবং রেহেনা মান্নানকে সভানেত্রী ও মোনালিসা ফেরদৌস অ্যানিকে সম্পাদিকা এবং সফুরা খাতুনকে সাংগঠনিক সম্পাদিকা করে ৫১ সদস্য বিশিষ্ট পৌর মহিলা আওয়ামীলীগের কমিটি ঘোষনা করা হয়।