আইন-আদালত

মেহেরপুরে মাদক পাচার মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড

By মেহেরপুর নিউজ

September 22, 2015

মেহেরপুর নিউজ,২২ সেপ্টেম্বর: মেহেরপুরে একটি মাদক পাচার মামলায় সমেজ উদ্দিন (২৬) নামের এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার বিকালে মেহেরপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: রবিউল হাসান এক জনাকীর্ণ আদালতে এ রায় দেন।যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত সমেজ উদ্দিন মেহেরপুরের মুজিবনগর উপজেলার মহাজনপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৯ সালের ৪ সেপ্টেম্বর গাংনী র‌্যাব ক্যাম্পের উপ-সহকারী পরিচালক জাকির হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি দল মহাজনপুর ইউপি ভবনের পাশে থেকে ৬৮ গ্রাম হেরোইনসহ সমেজউদ্দিনকে আটক করে। এ ঘটনায় ওই দিন মুজিবনগর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯৯০ এর ১৯(১) এর টেবিল ১(খ) ধারায় একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং- ০৩।জি আর নং-১৩৪/০৯, সেশন মামলা নং-৩৫/০৯।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে অভিযোগপত্র দাখিল করেণ। মামলায় ৮ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করে। এতে আসামী সমেজউদ্দিন দোষী প্রমাণিত হয়। মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য ও আসামী পক্ষে খন্দকার একরামুল হক কৌসুলীর দায়িত্ব পালন করেণ।