আইন-আদালত

মেহেরপুরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

October 26, 2022

হিরোইন রাখার অভিযোগ প্রমাণিত হওয়ায় ছলিমুদ্দিন কটা নামের এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্নদ ওয়ালিউল ইসলাম এ রায় দেন। সাজাপ্রাপ্ত ছলিমুদ্দিন কটা মেহেরপুর সদর উপজেলার বামন পাড়া গ্রামের জুবান শেখের ছেলে। সাজাপ্রাপ্ত ছলিমুদ্দিন পলাতক রয়েছেন। সে আটকের দিন থেকে তার সাজার মেয়াদ শুরু হবে।

মামলার বিবরণে জানা গেছে ২০১৯ সালের ৩ জুলাই মেহেরপুর সদর থানার এসআই পলাশ কুমার রায়ের নেতৃত্বে পুলিশের একটি দল গোপন সূত্রে খবর পেয়ে ছলিমুদ্দিন কে তার বাড়ি থেকে আটক করেন। এ সময় তার কাছ থেকে ৩০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। ওই ঘটনায় ২০১৮ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬(১) সারণির ৮(গ) ধারায় মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় মোট ৯ জন সাক্ষীর সাক্ষ্যে আসামি দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড। ২৫ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ড দেন।মামলা রাষ্ট্রপক্ষে পল্লব ভট্টাচার্য। এবং আসামিপক্ষে অ্যাডভোকেট কামরুল হাসান কৌশলী ছিলেন।