আইন-আদালত

মেহেরপুরে মাদক মামলায় এক মহিলার ৩ বছর জেল

By মেহেরপুর নিউজ

September 05, 2018

মেহেরপুর নিউজ, ০৫ সেপ্টেম্বর: হেরোইন রাখার অভিযোগ প্রমানিত হওয়ার ফিরোজা বেগম নামের এব মহিলাকে ৩ বছরের সশ্রম কারাদন্ড, ৩হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড দিয়েছে আদালত।

মেহেরপুর স্পেশাল ট্রাইবুনাল ২য় আদালতের বিচারক মো. নুরুল ইসলাম এই আদেশ দেন। সাজাপ্রাপ্ত ফিরোজা বেগম মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা গ্রামের ছায়েদ আলীর স্ত্রী।

মামলার বিবরনে জানাগেছে ২০১২ সালের ২৫ সেপ্টেম্বর মেহেরপুর গাংনী র‌্যাব ক্যাম্পের একটি দল গোপন সুত্রে খবর পেয়ে সদর উপজেলার বুড়িপোতা গ্রামের মোছাদ মোল্লার মুদি দোকানের সামনে থেকে ফিরোজা বেগমকে ২০ বতোল ফেন্সিডিল সহ আটক করে। এঘটনায় ১৯৭৪ সারের বিশেষ ক্ষমতা আইনের ২৫ বি (২) ধারায় রিরোজা বেগমের নামে একটি মামলা দায়ের করা হয়। যার মামনা নং ৫। জি, আর কেস নং ৬৬৪/১২। এস,টি.সি নং ২। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে চার্যশীট দাকিল করেন। মামলার মোট ৭ জন সাক্ষি প্রদান করে। এত আসামী দোষী প্রমানিত হওয়ায় আদালত ফিরোজা বেগমকে ৩ বছরের সশ্রম কারাদন্ড ও ২হাজার টাকা জরিমান অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড দেন্ মামলয় রাষ্টপক্ষের এ্যাড, এস, এম ইব্রাহিম শাহীন কৌসুলী ছিলেন ফিরোজা বেগম ২০১২ সালের ২৬ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত কারাভোগ করায় সাজা থেকে ঐদিন গুলো বাদ দেওয়া নির্দেশ দেন। উদ্বারকৃত ফেন্সিডিল ধ্বংস করে ফেলার নির্দেশ দেওয়া হয়।