এক ঝলক

মেহেরপুরে মুজিব বর্ষ উদযাপনের ক্ষণগণনা যন্ত্র স্থাপন

By Enayet Akram

January 06, 2020

মেহেরপুর নিউজ, ০৬ জানুয়ারি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য মেহেরপুর ও মুজিবনগরে ক্ষণগণনা যন্ত্র স্থাপন করা হয়েছে।

মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বর এবং মুজিবনগর স্মৃতিসৌধের সামনে মুজিব বর্ষের ক্ষণগণনার দুটি যন্ত্র স্থাপন করা হয়েছে বলে প্রশাসনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

মেহেরপুরের জেলা প্রশাসক আতাউল গণি মেহেরপুর নিউজের বার্তা সম্পাদক মিজানুর রহমানকে মোবাইল ফোনে জানান, মুজিব বর্ষের ক্ষণগণনা স্থাপনের কাজটি আজ বিকেল ৪ টায় আনুষ্ঠানিকভাবে সমাপ্ত ঘোষনা করা হবে। তারপর সেটি  সকলের দেখার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

তিনি বলেন, আগামী ১০ জানুয়ারি থেকে সারাদেশের মতো মেহেরপুরের মুজিববর্ষ উদযাপন উপলক্ষে মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সে স্মৃতিসৌধের পাশে কাউন্ডডাউন মেশিন ও সেলফিস্ট্যান্ড স্থাপন করা হয়েছে। ঐতিহাসিক মুজিবনগর থেকে মুজিব বর্ষ উপলক্ষে শুরু হবে কাউন্টডাউন।

জেলা প্রশাসক বলেন, মুজিব বর্ষ উপলক্ষে জেলাব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তারই অংশ হিসেবে ক্ষণগণনা যন্ত্র স্থাপন করা হয়েছে।  প্রতিদিন থাকবে মুজিব বর্ষের নানা ধরনের আয়োজন ও ক্ষণ গণনা। মুজিব বর্ষের সব কর্মসূচিতে জেলার সকল মানুষকে অংশগ্রহণ করার আহ্বান জানানও তিনি।

জেলা প্রশাসক আতাউল গণি, এই যন্ত্রের নিরাপত্তা নিশ্চিতের জন্য মেহেরপুর নিউজের মাধ্যমে সকলের প্রতি আহ্বান জানান।