টপ নিউজ

মেহেরপুরে যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

By মেহেরপুর নিউজ

February 21, 2024

মেহেরপুর নিউজঃ

শোক, সাহস, বেদনা আর গৌরবের অম্লান স্মৃতি নিয়ে বাঙালির জীবনে ফিরে এল অমর একুশে ফেব্রুয়ারি। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

একুশের প্রথম প্রহরে মেহেরপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শুরু হয়েছে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।

বুধবার মধ্যরাত ১২টা ১ মিনিটের সময় মেহেরপুরের জেলা প্রশাসক মো শামীম হাসান মেহেরপুর জেলাবাসীর পক্ষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।অমর একুশের ঐতিহাসিক গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি…আমি কি ভুলিতে পারি’ গানের সঙ্গে সঙ্গে জেলা প্রশাসক মোঃ শামীম হাসান প্রথমে জনপ্রশাসন মন্ত্রীর পক্ষে, পরে জেলা বাসি এবং মুক্তিযোদ্ধাদের পক্ষে পৃথক পৃথকভাবে পুষ্পমাল্য অর্পণ করেন।

এ সময় তাঁরা ভাষাশহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে পর্যায়ক্রমে মেহেরপুর জেলা পরিষদ জেলা পরিষদ, মেহেরপুর স্বাস্থ্য বিভাগ, উপজেলা প্রশাসন, মেহেরপুর জেলা আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ, যুব মহিলা লীগ, মেহেরপুর জেলা গণপূর্ত বিভাগ, র‍্যাব, যুব উন্নয়ন অধিদপ্তর, মহিলা বিষয়ক অধিদপ্তর, সমাজসেবা অধিদপ্তর, সমবায় অফিস, মেহেরপুর সরকারি কলেজ, মেহেরপুর সরকারি মহিলা কলেজ, মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী, মেহেরপুর পাবলিক লাইব্রেরী, মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগ, মেহেরপুর জেলা আইনজীবী সমিত সহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পুষ্প মাল্য অর্পণ করা হয়।

এদিকে রাত এগারোটার পর থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত শহীদ শামসুজ্জোহা নগর উদ্যান জনসমুদ্রে পরিণত হয়।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার সকালে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছেলেমেয়েরা এবং সামাজিক সংগঠন।