রাজনীতি

মেহেরপুরে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে শ্রমিকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

By মেহেরপুর নিউজ

October 12, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম, ১২ অক্টোবর: মেহেরপুরে র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামী শ্রমিকলীগের ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

রোববার বিকালে জেলা শ্রমিকলীগের সভাপতি এনামুল হকের সভাপতিত্বে মেহেরপুর বাসস্ট্যান্ড সড়কে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব আশকার আলী, আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, সাংগাঠনিক সম্পাদক আমাম হোসেন মিলু, সদর উপজেলা সভাপতি আলহাজ্ব গোলাম রসুল। বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় শ্রমীক লীগের সাংগাঠনিক সম্পাদক আব্দুস সালাম, জেলা ছাত্রলীগের সভাপতি সাফুয়ান আহমেদ রুপক, সাধারন সম্পাদক বারিকুল ইসলাম লিজন, শ্রমিক লীগের সাধারন সম্পাদক মাহবুব এলাহি, শ্রমিক নেতা এম এ কুদ্দুস, মতিয়ার রহমান, সাইদুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এমপি ফরহাদ হোসেন বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান শ্রমীকদের দাবি আদায়ের জন্য আজীবন সংগ্রাম করেছেন। তিনি বলেন, শ্রমীকদের দাবি আদায় করার জন্য তিনি আন্দোলন করতে গিয়ে ১৭ বার কারাবরণ করেছেন। তিনি আরো বলেন, একমাত্র আওয়ামীলগই শ্রমীকদের স্বার্থ আদায়ে কথা বলে। বক্তব্যর মাঝে তিনি জাতীয় দৈনিক প্রথম আলোর ভুমিকা নিয়েও সমালোচনা করেন।

এর আগে শ্রমীক লীগের ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি র‌্যালী বের করা হয়। জেলা শ্রমীকলীগের সভাপতি এনামুল হকের নেতৃত্বে মেহেরপুর বাসস্ট্যান্ড থেকে একটি র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে শেষ হয়।