রাজনীতি

মেহেরপুরে শান্তিপূর্নভাবে হরতাল পালিত

By মেহেরপুর নিউজ

November 30, 2010

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,৩০ নভেম্বর:

বিএনপি’র ডাকা সকাল-সন্ধ্যা হরতাল মেহেরপুরে শান্তি পূর্ণভাবে শেষ হয়েছে। হরতাল চলাকালে শহরের কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে মেহেরপুর সদর উপজেলার বারাদী-পাটকেলপোতা মাঝামাঝি সড়কে একটি ট্রাকে হামলা চালিয়ে গ্লাস ভাংচুর করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

হরতাল চলাকালে জেলায় আনৱঃ নগর ও দূর পাল্লার কোন বাস-মিনিবাস এবং ট্রাক ও ট্রাংকলরি চলাচল করেনি। তবে শহরে রিক্সা-ভ্যান ও অটোরিক্সাসহ শ্যালো ইঞ্জিন চালিত যান-বাহন চলাচল করতে দেখা যায়। শহরে হরতালের পক্ষে-বিপক্ষে কোন

পিকেটিং হয়নি। তবে মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে বিএনপি ও অংগ সংগঠনের নেতৃবন্দকে শহরে ঘোরা ফেরা করতে দেখা যায়। শহরের অধিকাংশ দোকানপাট বন্ধ ছিল। স্কুল কলেজ খোলা ছিল। তবে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি কম ছিল। আফিস-আদালত খোলা থাকলেও লোকজনের উপস্থিতি কম ছিল।

ব্যাংক-বীমা খোলা থাকলেও লেন-দেন কম হয়েছে। অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে জন্য শহরের মোড়ে মোড়ে ও জেলার গুরুত্বপূর্ন স্থান সমূহে পুলিশ মোতায়েন ছিল। মাঝে মধ্যে শহরে র‌্যাবের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এদিকে শানিৱ পূর্নভাবে হরতাল পালন করায় মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন মেহেরপুরের ব্যবসায়ী ও বাস-ট্রাকসহ সকল পরিবহন মালিকদের ধন্যবাদ জানিয়েছেন।