শিক্ষা ও সংস্কৃতি

মেহেরপুরে শিক্ষার মান উন্নয়নে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত।। বিভাগীয় পর্যায়ে কামদেবপুর মাধ্যমিক বিদ্যালয়ের যোগ্যতা অর্জন

By মেহেরপুর নিউজ

May 16, 2012

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৭ মে: শিক্ষার মান উন্নয়নে “যুক্তির আলোয় খুঁজি মানুষের মুক্তি” এই শ্লোগানে দেশব্যাপী ব্র্যাকের কার্যক্রমের আওতায় মেহেরপুর ব্র্যাক অফিসের উদ্যোগে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। “অধ্যাবসায় নয় মেধা থাকলেই  পরীক্ষায় ভাল ফল করা যায়” এই বিষয়ের ওপর  বুধবার কবি কাজী নজরুল শিক্ষা মঞ্জিলে দিনব্যাপী মাধ্যমিক শিক্ষার্থীদের নিয়ে ২য় পর্যায়ে ফাইনাল রাউন্ডের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ফাইনাল রাউন্ডে ৭টি বিদ্যালয়কে পিছনে ফেলে সদর উপজেলার কামদেবপুর মাধ্যমিক বিদ্যালয় বিজয়ী হয়েছে। শ্রেষ্ট্র বক্তা হিসেবে নির্বাচিত হয়েছে একই শিক্ষা প্রতিষ্ঠানের বিতার্কিক আল্পনা থাতুন। এর আগে এই প্রতিযোগীতায় ১ম পর্যায়ে উপজেলা ভিত্তিক জেলায় মোট ৪৮টি বিদ্যালয় অংশগ্রহণ করেছিল। ১ম পর্যায়ে মেহেরপুর জেলার ৬টি এবং চুয়াডাংগা জেলা থেকে ২টি বিদ্যালয় ফাইনাল রাউন্ডে আসার যোগ্যতা অর্জন করে।

বিধ্যালয়গুলো হলো কামদেবপুর মাধ্যমিক বিদ্যালয়, শিবপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, আমঝুপি মাধ্যমিক মাধ্যমিক বিদ্যালয়, গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয়, জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়, হাটবোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়, দামড়হুদা মাধ্যমিক বালিকা  বিদ্যালয় ও করমদি মাধ্যমিক বিদ্যালয়  প্রতিযোগিতা করে জেলা পর্যায়ে ফইনাল রাউন্ডে আসার যোগ্যতা অর্জন করে।

বুধবার এই ৮টি বিদ্যালয়কে নিয়ে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। বিজয়ী বিদ্যালয় আগামীতে বিভাগীয় পর্যায়ে খুলনায় বিতর্ক প্রতিযোগীতায় অংশগ্রহণ করবে। বিতর্ক প্রতিযোগিতায় মডারেটরের দায়ীত্ব পালন করেন সহকারী অধ্যাপক হাসানুজ্জামান মালেক, সহকারী অধ্যাপক খালেকুজ্জামান ও জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস,এম সাইদুর রহমান।

বিচারকের দায়ীত্ব পালন করেন সহকারী অধ্যাপক আব্দুর রব, সহকারী অধ্যাপক সাইদুর রহমান, প্রথম আলোর সাংবাদিক তুহিন আরন্য, চ্যানেল আই-এর সাংবাদিক গোলাম মোস্তফা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, স্কুল পরিদর্শক তরিকুল ইসলাম, পরিদর্শক আনোয়ারুল ইসলাম, সাজ্জাদুর রহমান ও ফয়সাল কবির।

এসময় সমাপনি শেষে বক্তব্য রাখেন কবি কাজী নজরুল শিক্ষা মঞ্জিলের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, জেলা ব্র্যাক প্রতিনিধি (ডিবিআর) মোঃ  মশিউর রহমান প্রমূখ।