আইন-আদালত

মেহেরপুরে শিশু পাচারকারী সন্দেহে গৃহপরিচারিকা আটক, শিশু উদ্ধার

By মেহেরপুর নিউজ

October 29, 2015

মেহেরপুর নিউজ,২৯ অক্টোবর: ঝিনাইদহ থেকে দেড় বছর বয়সী আজিমুল হক রাজা নামের একটি শিশুকে নিয়ে পালিয়ে আসার সময় আঁখি খাতুন (২৭) নামের এক গৃহপরিচারিকাকে আটক করেছে পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশ ধারনা করছে আঁখি কোনো শিশু পাচারকারী দলের সদস্য হতে পারে। গৃহপরিচারিকা আঁখি খাতুন মেহেরপুরের মুজিবনগর উপজেলার দারিয়াপুর গ্রামের গ্রামের তাহের আলীর মেয়ে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে সদর থানার

এ এস আই অজিত কুমারের নেতৃত্বে পুলিশের একটি দল মেহেরপুর- চুয়াডাঙ্গা সড়কের কলেজ মোড় একটি লোকাল বাসে তল্লাশি চালিয়ে শিশু রাজাকে উদ্ধারসহ গৃহপরিচারিকাকে আটক করে সদর থানায় নিয়ে আসে।শিশুটির পিতা আনারুল ইসলাম বলেন, তার স্ত্রী আশেরা খাতুন ঝিনাইদহে কর্মরত থাকায় শিশু রাজাকে দেখাশোনা করার জন্য গ্রাম থেকে আঁখিকে ২ মাস আগে ঝিনাইদহে নিয়ে যাওয়া হয়। এর মধ্যে আঁখির সাথে মোবাইল ফোনের মাধ্যমে গাংনী উপজেলার বামন্দী গ্রামের রানা নামের এক যুবকের সাথে প্রেমের সম্পর্ক তৈরি হয়।

বৃহস্পতিবার সকালে আশেরা খাতুন ( তার স্ত্রী) অফিসে গেলে সে শিশুটিকে নিয়ে রানার কাছে নিয়ে আসার উদ্যোশে পালিয়ে আসে । পরে বিষয়টি বুঝতে পেরে অনেক খোজা খুজি করা হয় এবং তাকে ফোন করলে ফোন রিসিভ করেনা। পর বিকালের দিকে অন্য একটি মোবাইল ফোন থেকে রানা পরিচয় দিয়ে তাকে ফোন করলে সে বলে মেহেরপুর সদরের বারাদিতে পৌছেছে। সাথে সাথে পুলিশকে জানালে পুলিশ কলেজ মোড় থেকে শিশুটিকে উদ্ধারসহ তাকে আটক করে। এ এস আই অজিত কুমার বলেন, শিশুটির পিতার অভিযোগ ও তথ্য মতে কলেজ মোড়ে একটি লোকাল বাসের অপেক্ষা করতে থাকি। বাসটি কলেজ মোড়ে পৌছালে তার ভিতর তল্লাশি করে শিশুটি উদ্ধারসহ গৃহপরিচারিকা আঁখিকে আটক করে সদর থানায় নেয়া হয়।

পরে শিশুটির মা ঝিনাইদহ থেকে মেহেরপুর পৌছালে শিশুটিকে মায়ের কোলে তুলে দেয়া হয়। তিনি বলেন, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে আঁখি ও তার প্রেমিক রানা শিশু পাচারের সাথে জড়িত থাকতে পারে। এ বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় মেহেরপুর সদর থানায় মামলা দায়েরর প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।