বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে শীতের তীব্রতা বৃদ্ধি ।। সরকারিভাবে মেলেনি শীতবস্ত্র

By মেহেরপুর নিউজ

December 23, 2011

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২৪ ডিসেম্বর:

মেহেরপুরে শীতের তীব্রতা বেড়েই চলেছে। শুক্রবার দুপুরের দিকে সূর্যের মুখ দেখা গেলেও শীত বই উষ্ণতা লক্ষ্য করা যায়নি। বিকেলের পর থেকে বেড়ে  যায়, শীতের তীব্রতা। কেউ যেন আর ঘরের বাইরে বের হতে পারছে না। সন্ধ্যার আগেই শীতের ভয়ে শহর ফাঁকা হয়ে যাচ্ছে। গ্রাম গঞ্জের অবস্থাও একই ধরনের।

প্রতিদিনই মেহেরপুরে ঘন কুয়াশা থাকায় ভোর থেকে শুরু করে বেলা ১০/১১ টা পর্যন্ত সূর্যের মুখ দেখা যাচ্ছেনা। ঘুম থেকে উঠেতে ও অফিস আদালতসহ কর্মস্থানে যেতে দেরি হচ্ছে সব মানুষের। গোয়াল থেকে গোবাদি পশু বাইরে নেয়া যাচ্ছে না। যদিও বাইরে বের করা হচ্ছে তবুও গরু-ছাগলের গায়ে ছালা-বস্থা জড়িয়ে রাখতে হচ্ছে। সন্ধ্যার পর থেকেও কোন কোন দিন ঘন কুয়াশায় ঢেকে যাচ্ছে আকাশ।

তীব্র শীতে সব চেয়ে বেশী কষ্ট পাচ্ছে শিশু ও বৃদ্ধরা। শীতের কারনে যেন মানুষের কাজ-কর্ম থেমে থাকছে। কন কনে শীতে সকালে রাস্তা ঘাট ফাঁকা থেকে যাচ্ছে। কনকনে শীতে এক কাপ গরম চায়ের জন্য রাস্তার পাশের চায়ের দোকানগুলোতে প্রচন্ড ভীড় লেগে থাকছে। ভোর ও সাঁঝ বেলায় ঠান্ডায় শরীরটাকে একটু গরম করে নেয়ার জন্য ছেলে-বুড়ো সব বয়সের নারী-পুরুষ খড়-কুটো জ্বালছে।

শহরের মাঝখানেও সমবয়সীরা মাঝে মধ্যে আগুন জ্বালিয়ে শরীর গরম করে নিচ্ছে। ভোর থেকে বেলা ৮/৯ টা পর্যন্ত আন্তঃনগর ও দূরপাল­ার সব ধরনের যানবাহনে হেড লাইট জ্বালিয়ে রাস্তায় চলাচল করতে দেখা যাচ্ছে।

এদিকে কনকনে শীতের কবল থেকে বাঁচতে নিন্ম  আয়ের মানুষ মেহেরপুর শহরের গো-হাট ও বিভিন্ন ফুট পথ এবং গ্রাম-গজ্ঞের হাট বাজারগুলো থেকে শীতের পোশাক কিনতে ভীড় জমাচ্ছে। মেহেরপুর জেলায় শীতের তীব্রতা বেড়ে গেলেও সরকারিভাবে শীত বস্ত্র বিতরন করতে দেখা যায়নি।