আইন-আদালত

মেহেরপুরে শ্বশুর-জামাতার ১৫ দিন করে জেল

By মেহেরপুর নিউজ

February 28, 2016

মেহেরপুর নিউজ, ২৮ ফেব্রুয়ারি: গোপনে বাল্য বিবাহ সম্পন্ন করার অপরাধে শ্বশুর ও জামাতাকে ১৫ দিন করে কারাদণ্ডের আদেশ দিয়ে জেল হাজতে প্রেরণ করেছে মেহেরপুরের ভ্র্রাম্যমান আদালত।

বাল্যবিবাহ মুক্ত জেলা ঘোষনার পরদিন রবিবার দুপুরে বাল্যবিবাহ অপরাধের দায়ে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাহাত মান্নান তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- জেলার গাংনী উপজেলার কাস্টদহ গ্রামের শশুর মহিবুল ইসলাম (৩৫) এবং জামাই একই উপজেলার ব্রজপুর গ্রামের শরিফুল ইসলাম (২৪)।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার কাষ্টদহ গ্রামের মহিবুল ইসলাম তার দশম শ্রেণি পড়ুয়া মেয়েকে মাস খানেক আগে বিয়ে দেন ব্রজপুর গ্রামের সেকেন্দার আলীর ছেলে শরিফুলের সঙ্গে। বিষয়টি জানতে পেরে জামাই ও শ্বশুরকে নোটিশ পাঠিয়ে ডেকে নেয়া হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের বিরুদ্ধে এ আদেশ দেওয়া হয়।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন বলেন, দন্ডাদেশপ্রাপ্ত জামাতা ও শ্বশুরকে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ২৭ ফেব্রæয়ারি মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে ষ্টেডিয়াম মাঠে মেহেরপুর জেলাকে বাল্যবিাহ মুক্ত জেলা হিসেবে ঘোষনা করা হয়। মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করেন।