জাতীয় ও আন্তর্জাতিক

মেহেরপুরে শ্রমিক নেতা আটকের প্রতিবাদে টায়ার জ্বালিয়ে শ্রমিকদের বিক্ষোভ

By মেহেরপুর নিউজ

February 22, 2015

মেহেরপুর নিউজ,২২ ফেব্রুয়ারিঃ মেহেরপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ও জেলা শ্রমিক দলের আহবায়ক আহসান হাবিব সোনাকে আটকের প্রতিবাদে মেহেরপুর বাসস্ট্যান্ডের সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শণ করছে শ্রমিকরা। এ সময় সদর থানার এস আই ফারুকের নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে পৌছালে পুলিশ ও শ্রমিকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।  শ্রমিকরা সড়কে অবস্থান করছে পুলিশ পিছু হটেছে বলে জানা গেছে।শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে পুলিশের সংখ্যা বাড়ানো হয়েছে। অপরদিকে শ্রমিকরাও তাদের সংখ্যা বাড়িয়ে সড়কে অবস্থান নিয়ে আছে। এ সময় শ্রমিকরা নানা রকম শ্লোগান দেয়ে সেখানে বিক্ষোভ করছে।

এদিকে, হরতাল-অবরোধের যানবাহন চলাচল করলেও শ্রমিক নেতা আহসান হাবিব সোনাকে আটক করার পর থেকে আজ সকাল থেকে জেলার সকল রুটে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। তেবে শ্রমিকদের একটি পক্ষ চরম উত্তেজনা সৃষ্টি করতে চাইলেও অপর একটি পক্ষ শান্তিপূর্ সমাধান করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে বিভিন্ন শ্রমিকদের সাথে কথা বলে জানা গেছে।

উল্লেখ্য,শনিবার দিবাগত মধ্যরাতে পৃথক পৃথক অভিযান চালিয়ে মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবিব সোনা সহ বিএনপি-জামায়াতের শীর্ষ ৫ নেতাকে আটক করে যৌথবাহিনী।