টপ নিউজ

মেহেরপুরে সরকারি কলেজে ছাত্রলীগের এক পক্ষের হামলায় অপর পক্ষের পাঁচ জন আহত

By মেহেরপুর নিউজ

July 22, 2019

মেহেরপুর সরকারি কলেজ ছাত্রলীগের অভ্যন্তরীণ বিবাদের জের ধরে রুবেল গ্রুপের হামলায় জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সুমাইয়া আক্তারসহ পাঁচ জন আহত হয়। সোমবার দুপুরের দিকে এঘটনা ঘটে। অপর আহতরা হল- জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অপরাজিতা অধিকারী, দ্বাদশ শ্রেণীর ছাত্র সাফিউল্লাহ, একাদ্বশ শ্রেণীর ছাত্র মোকিম উদ্দিন এবং মাসুদ হোসেন। আহতরা মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

সাধারণ শিক্ষার্থীরা জানায়, কয়েকদিন ধরে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কুদরত ই খুদা রুবেল ও জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সুমাইয়া আক্তার গ্রæপের সাথে দ্বন্দ চলে আসছে। সেই দ্বন্দের জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে।

জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সুমাইয়া আক্তার জানান, কলেজের ছাত্র না হয়েও কুদরত ই খুদা রুবেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতির পদ ধরে রেখেছেন। ক্ষমতা ব্যবহার করার জন্য সে বিভিন্ন সময় কলেজের ছাত্রছাত্রীদের ভয়ভীতি দেখায়। কয়েকদিন আগে রুবেল গ্রুপের কয়েকটি ছেলে আমাদের সাথে খারাপ আচরণ করে। আমি সহ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পরাজিতা অধিকারীকে কটু কথা বলে। তার প্রতিবাদ করলে তখন বাকবিতন্ডা হয়। পরে আমাদের দেখে নেওয়ার হুমকি দেয়। আজ কলেজে আসলে পুনরায় তারা আমাদের সাথে খারাপ আচরণ করে। তর্কাতর্কির এক পর্যায়ে রুবেল ও কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক শোভনের নেতৃত্বে কয়েকজন আমাদের উপর হামলা চালায়। এতে সাফিউল্লাহসহ তিন জন আহত হয়।

এদিকে সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কুদরত ই- খুদা রুবেল জানান, আজকে ঘটনার সময় আমি ও শোভন দুজনের কেউ কলেজ ছিলাম না। আমরা জেলা পরিষদের একটি মিমাংসায় ছিলাম। আমাকে রাজনৈতিকভাবে ফাঁসানোর জন্য আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হয়েছে। আমি এর নিন্দা ও প্রতিবাদ জানাই। রুবেল আরো বলেন, কথাকাটাকাটির জের ধরে কয়েকদিন পূর্বে জেলা ছাত্রলীগের যুগ্ন সম্পাদক সুমাইয়া একাদশ শ্রেণীর এক ছাত্রকে পায়ের হিল দিয়ে মারধর করে। বিষয়টি নিয়ে আমি কথা বলতে গেলে তারা আমার বিরুদ্ধে লাগে।

জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুস সালাম বাঁধন জানান, জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক একটি অভিযোগ করেছেন। আমরা অভিযুক্ত কলেজ শাখার সভাপতি কুদরত ই খুদা রুবেল ও সাংগঠনিব সম্পাদক শোভনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো। ইতিমধ্যে আমরা কেন্দ্রীয় কমিটি বিষয়টি জানিয়েছি।