বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত

By মেহেরপুর নিউজ

October 15, 2016

মেহেরপুর নিউজ,১৫ অক্টোবর : ‘সাদাছড়ি হোক আত্বনির্ভশীলতার প্রতীক’ এই প্রতিপাদ্যে মেহেরপুরে সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত হয়েছে।

শনিবার সকালে মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা জেলা শিল্পকলা একাডেমী মিরনায়তনে সামাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক দেলোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট শেখ ফরিদ আহামেদ । বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাবের সভাপতি রশিদ হাসান খান আলো । অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আশরাফুল ইসলাম, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুস্তাফিজুর রহমান, এনজিও কর্মী ওয়াজেদ আলী, ওমর ফারুক প্রমুখ। এর আগে দিবসটি উপলক্ষে অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট শেখ ফরিদ আহামেদের নেতুৃত্বে একটি র‌্যালী বের করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু করে র‌্যালীটি শহরে প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়। র‌্যালীতে অন্যদের মধ্যে সামাজ সেবার উপপরিচালক দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

মেহেরপুরে প্রতীবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে মেহেরপুর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে অন্ধদের মাঝে সাদাছড়ি বিতরণ করা হয়।

শনিবার সকালে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ সাদাছড়ি বিতরণ করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শেখ ফরিদ আহামেদ উপস্থিত থেকে প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ করেন।

এসময় সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক দেলোয়ার হোসেন, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোস্তাফিজুর রহমান সেখানে উপস্থিত ছিলেন।