আইন-আদালত

মেহেরপুরে স্ত্রী নির্যাতন মামলায় স্বামীর ২ বছর জেল

By মেহেরপুর নিউজ

March 10, 2016

মেহেরপুর নিউজ,১০ মার্চ: মেহেরপুরের স্ত্রী নির্যাতন মামলায় ওসমান আলী (৩৫) নামের একজনের ২ বছর জেল দিয়েছেন আদালতের বিচারক। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের জেল দেয়া হয়েছে। বৃহস্পতিবার বিকালে মেহেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: রবিউল হাসান এ আদেশ দেন। দন্ডিত ওসমান আলী মুজিবনগর উপজেলার মোনাখালী গ্রামের ফজলুল হকের ছেলে। মামলার বাকী দু’আসামীকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০২ সালের ২৫ জুলাই আসামী ওসমান আলীর সাথে সদর উপজেলার চকশ্যামনগর গ্রামের ইসলাম শেখের মেয়ে মুকুলা খাতুনের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে তাদের ঘরে দুটি সন্তান আসে। এরপরও ওসমান দুই লাখ টাকা যোৗতুক দাবি করে তার শ্বশুরের কাছে। তার দাবি অনুযায়ী যৌতুক না দিলে স্ত্রী মুকুলা খাতুনকে সে প্রায় নির্যাতন করতো। এ ঘটনায় মুকুলা খাতুন ২০১৩ সালের ১৬ আগষ্ট নারী  ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে

তার স্বামী ওসমান আলীম শ্বশুর ফজলুল হক, শ্বাশুড়ি সয়মন নেছাকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলার প্রাথমিক তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। মামলায় ৫ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য এবং আসামী পক্ষে হাসান মাহবুবুর রহমান মুকুল আইনজীবীর দায়িত্ব পালন করেন।