আইন-আদালত

মেহেরপুরে স্ত্রী হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন

By মেহেরপুর নিউজ

February 01, 2016

মেহেরপুর নিউজ, ০১ জানুয়ারী: মেহেরপুরের গাংনী উপজেলার মহাম্মদপুর গ্রামে স্ত্রী সাগরিকা খাতুনকে হত্যার দায়ে স্বামী রফিকুল ইসলামের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

সোমবার দুপুর ১২ টার দিকে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ টি এম মুসা এক জনাকীর্ণ আদালতে এ আদেশ দেন।

দন্ডাদেশপ্রাপ্ত রফিকুল ইসলাম গাংনী উপজেলার মহাম্মদপুর গ্রামের চাঁন মিয়ার ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৬ সালের ২১ জুন সকালে রফিকুল ইসলাম ধুমপান (সিগারেট) করছিল । এ সময় তার স্ত্রী সাগরিকা খাতুন তাকে ধুমপান করতে নিষেধ করে। এ ঘটনায় বাকবিতন্ডার এক পর্যায়ে রফিকুল ইসলাম ক্ষুব্ধ হয়ে ঘর থেকে মাংস কাটা অস্ত্র (ডাসা) দিয়ে তার স্ত্রীর গলায় কোপ মারে। এতে তার স্ত্রীর শরীর থেকে মস্তক বিচ্ছিন্ন হলে ঘটনাস্থলেই তিন মারা যান। ওই দিনই সাগরিকার ভাই জাহাঙ্গীর আলম বাদি হয়ে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং- ১৮, জি আর (জেনারেল রেজিষ্টার্ড) মামলা নং-২৮/২০০৬ এবং সেশন মামলা নং ৫০/২০০৬ । পরে প্রাথমিক তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আব্দুস সাত্তার আদালতে অভিযোগ দাখিল করেন। মামলায় ২০ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহিদুল হক এবং আসামী পক্ষে খন্দকার আব্দুল মতিন আইনজীবীর দায়িত্ব পালন করেন