অন্যান্য

মেহেরপুরে স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরামের সাংবাদিক সম্মেলন

By মেহেরপুর নিউজ

April 18, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৮ এপ্রিল: ১৬ এপ্রিল অনশন স্থগিত ও স্থলবন্দর স্থাপনের স্থান স্পষ্ট করার লক্ষ্যে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে মেহেরপুর স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরাম।শুক্রবার সকাল ১১ টার দিকে মেহেরপুর শিল্পকলা একাডেমীতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মেহেরপুর স্থলবন্দর বাস্তবায়ন ফোরামের অন্যতম সংগঠক সাফুয়ান আহমেদ রুপক লিখিত বক্তব্য পাঠ করেন।এ সময় মেহেরপুর স্থলবন্দর বাস্তাবয়ন আন্দোলন ফোরামের মুখপাত্র এম এ এস ইমন, সংগঠক রাহিনুরজামান পোলেন,আতিক স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্য  সাংবাদিকদের সহযোগীতা ও সুপরামর্শ কামনা করে রুপক বলেন,স্বাধীনতার  সূতিকাগার খ্যাত মুজিবনগর (মেহেরপুর) বাংলাদশের প্রথম সরকার গঠিত হয়। কিন্তু অদ্যবধি মেহেরপুরের সাধারন মানুষের জীবন জীবিকার মান সে অর্থে খুব বেশী পরিবর্তন হয়নি। আমাদের এ অঞ্চলের মানুষ কৃষি নির্ভরশীল। এখানে তেমন কোনো শিল্প কলকারখানা গড়ে ওঠেনি। সরকারের ধারাবাহিকতায় যোগাযোগ ব্যাবস্থায় উন্নতি হলেও সেভাবে ব্যবসা বানিজ্যের প্রসার ঘটেনি।

রুপক আরো বলেন,সেই দিক বিবেচনা করে আমরা কয়েকজন কর্মী বিভিন্ন পেশাজীবি , সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী সংগঠনের সাথে কথা বলে বুঝতে পারি মেহেরপুরে একমাত্র বেকার সমস্যা, সামাজিক ও বানিজ্যিক ক্ষেত্রে পরিবর্তন আনার লক্ষ্যে একটি স্থলবন্দর বাস্তবায়ন করতে পারলে মেহেরপুরকে একটি আধুনিক বানিজ্যিক জেলা হিসেবে গড়ে তোলা সম্ভব। সেই লক্ষ্যে স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরাম ধারবাহিকভাবে, জেলা ব্যাপী পোষ্টারিং, গনসংযোগ, বিভিন্ন সংগঠনের সাথে মতবিনিময়, মানববন্ধন ( রাজধানী ও মেহেরপুর) সহ স্থল বন্দর বাস্তবায়নের দাবিতে বিভিন্ কর্মসূচী পালন করে আসছে। সর্বশেষ গত ১৬ এপ্রিল মেহেরপুর কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন কর্মসূচী পালন করার কথা থাকলেও মেহেরপুরের জনপ্রতিনিধি ও সরকারের উচ্চ পর্যায়ের ব্যাক্তিবর্গের আশ্বাসে আমরা আমাদের অনশন কর্মসূচী স্থগিত ঘোষনা করি। আমাদের সাধারন মানুষের মধ্যে কিছু মানুষ স্থলবন্দর বাস্তবায়ন স্থানকে নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করছে।  স্থলবন্দর আন্দোলন বাস্তবায়ন ফোরামের ষ্পষ্ট বক্তব্য হলো: আমরা স্থলবন্দর দ্রুত বাস্তবায়ন চাই, সেটা মেহেরপুরের যেখানেই হোক না কেন?