আইন-আদালত

মেহেরপুরে স্বামী হত্যা মামলায় স্ত্রী ও তার প্রেমিকের যাজ্জীবন কারাদন্ড

By মেহেরপুর নিউজ

January 19, 2016

মেহেরপুর নিউজ,১৯ জানুয়ারী: মেহেরপুর সদরের আমঝুপি গ্রামে মফিজ উদ্দীন হত্যা মামলায় তার স্ত্রী মর্জিনা খাতুন (৪৫) ও স্ত্রীর প্রেমিক মাতম আলীর (৫০) যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ টি এম মুসা এক জনাকীর্ন আদালতে এ আদেশ দেন।দন্ডিতরা হলেন: মেহেরপুর সদর উপজেলার আমঝুপি গ্রামের মর্জিনা খাতুন এবং মাতম আলী একই গ্রামের বাবর আলীর ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, পরকিয়া প্রেমে বাধা হয়ে দাড়ানোয় ২০১৩ সালের ১৮ আগষ্ট রাতে মফিজ উদ্দিনের স্ত্রী মর্জিনা খাতুন তার প্রেমিক মাতম আলীকে সাথে নিয়ে ঘুমিয়ে থাকা অবস্থায় বালিশ চেপে শ্বাস রোধ করে মফিজ উদ্দিনকে হত্যা করে পালিয়ে যায়। পরদিন মফিজ উদ্দিনের নাতী সুমন আলী বাদি হয়ে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১৮। জি আর মামলা নং: ৪১০/১৩, সেশন মামলা নং: ১১১৩/২০১৪। মামলার প্রাথমিক তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এস আই গাজী ইকবাল হোসেন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ৯ জন সাক্ষী আদালতে তাদের সাক্ষ্য প্রদান করে।

মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজী শহিদুল হক এবং আসামী পক্ষে খন্দকার আব্দুল মতিন আইনজীবীর দায়িত্ব পালন করেন।