ধর্ম

মেহেরপুরে হজযাত্রীদের প্রশিক্ষণ

By মেহেরপুর নিউজ

May 18, 2023

মেহেরপুর নিউজ:

মেহেরপুর সদর উপজেলা হাজী সমিতির উদ্যোগে সুন্দর ও সঠিকভাবে পবিত্র হজ পালনের ক্ষেত্রে  হজযাত্রীদের ধর্মীয় ও আনুষাঙ্গিক বিষয়ে প্রশিক্ষণের দেওয়া হয়েছে। হজযাত্রীদের সঠিকভাবে প্রশিক্ষণ প্রদান করা গেলে হজ পালন সহজ হয়।

বৃহস্পতিবার দুপুরের দিকে মেহেরপুর হোটেল বাজার জামে মসজিদে মেহেরপুর সদর উপজেলার বিভিন্ন এলাকার পবিত্র হজ্ব গমনকারীদের হজের শরয়ী আমল, নিয়ম-কানুন সম্পর্কে ধারণা একই সাথে বাংলাদেশ পর্ব, সৌদি আরব পর্ব, মক্কা, মদিনা, মিনা, আরাফা, মুজদালিফায় করণীয়, বিমানে যাতায়াত, সুস্থতার জন্য করণীয় বিষয়েও ভালোভাবে প্রশিক্ষণ দেওয়া হয় ।

মেহেরপুর সদর উপজেলা হাজী সমিতির সভাপতি আলহাজ মোঃ গোলাম রাসুলের সভাপতিত্বে প্রশিক্ষণে বক্তব্য রাখেন মেহেরপুর জামিয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মুফতি মোহাম্মদ হাফিজুর রহমান, মিজানুর রহমান, সদর উপজেলা হাজী সমিতি সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন, যুগ্ম সম্পাদক আব্দুল আজিজ, মশিউর রহমান প্রমুখ।

মেহেরপুর সদর উপজেলা হাজী সমিতির সভাপতি আলহাজ মোঃ গোলাম রাসুল বলেন, সুন্দর ও সঠিকভাবে পবিত্র হজ পালনের ক্ষেত্রে  হজযাত্রীদের ধর্মীয় ও আনুষাঙ্গিক বিষয়ে প্রশিক্ষণের বিকল্প নেই। আল্লাহর ঘরের মেহমান সম্মানিত হজ যাত্রীদের সফল ও সুন্দরভাবে হজ পালনে যথাযথ প্রশিক্ষণ প্রদান করা গেলে হজ পালন সহজ হয়।