আইন-আদালত

মেহেরপুরে হত্যার মামলায় স্ত্রীসহ ৪ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

August 26, 2021

মেহেরপুর নিউজ:

মেহেরপুর সদর উপজেলার বলিয়ারপুর গ্রামের আলম হত্যার সাথে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় আলমের স্ত্রী সাফিয়া খাতুন, খোকন,মুকুল ও আসাদুল নামের ৪ ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, প্রত্যেকের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন । সাজাপ্রাপ্ত আলমের স্ত্রী সাফিয়া খাতুন মেহেরপুরের গাংনী উপজেলার হিজলবাড়িয়া গ্রামের আছান আলীর মেয়ে, খোকন চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের আসির উদ্দিন মন্ডলের ছেলে,মুকুল চুয়াডাঙ্গার শংকর চন্দ্রপুর গ্রামের টেঙ্গর ওরফে হোসেন আলীর ছেলে এবং আসাদুল চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ফরিদপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে ২০০৭ সালের ৩১ জুলাই মেহেরপুর সদর উপজেলার বলিয়ারপুর গ্রামের জনৈক আসামের পাটক্ষেত সংলগ্ন রাস্তার উপর অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। ওই সময় মৃত ব্যক্তির দুই হাত কাঁচা পাট দিয়ে বাঁধা ছিল, গলায়, ঘাড়ে ধারালো অস্ত্র দিয়ে কোপানো অবস্থায় পড়েছিল। খবর পেয়ে মেহেরপুর থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন এবং অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার করে মেহেরপুর মর্গে প্রেরণ করেন। পরে তার পরিচয় পাওয়া যায়। এবং তিনি বলিয়ারপুর গ্রামের হাতেম আলীর ছেলে আলম বলে জানা যায়।

ওই ঘটনায় মেহেরপুর সদর থানার তৎকালীন এসআই শওকত আলী বাদী হয়ে দন্ডবিধির ৩০২/৩৪ ধারায় মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ২৪। তাং ৩১/৭/২০০৭। জি আার কেস নং ২৯৮/২০০৭। সেসন কেস নং ৯৮/২০০৮। মামলায় ৭-৮ জন অজ্ঞাত আসামি উল্লেখ করা হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন বাড়াদী ক্যাম্প ইনচার্জ আব্দুস সালাম মিয়া প্রাথমিক তদন্ত শেষে ২০০৭ সালের ৩০ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১৫ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন।

এতে আসামি আলমের স্ত্রী সাফিয়া খাতুন, খোকন,মুকুল, আসাদুল দোষী প্রমাণিত হওয়ায় আদালত প্রত্যেকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। মামলার রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজি শহীদ এবং আসামিপক্ষে অ্যাডভোকেট কামরুল হাসান কৌশলী ছিলেন।

ফ্লাশব্যাক আলমের স্ত্রী সাফিয়ার সাথে পরকীয়া প্রেমের সূত্র ধরেই সাপিয়ার নেতৃত্বে আসামিরা আলম কে কৌশলে ডেকে নিয়ে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার ঘোড়ামারা ব্রিজ থেকে ১০০ গজ দূরে মেহেরপুর সদর উপজেলার বলিয়ারপুর গ্রামের জনৈক আসান আলীর পাটক্ষেত সংলগ্ন স্থানে তাকে নির্মমভাবে কুপিয়ে ও জবাই করে হত্যা করা হয়। প্রথমে অজ্ঞাত হিসেবে তাকে উদ্ধার করার পর পুলিশের তদন্ত শেষে নিহত আলমের স্ত্রী সাফিয়া কে গ্রেপ্তার করার পর মূলত আলম হত্যার রহস্য উদঘাটন করা হয়। পরে আলমের স্ত্রীর সাথে অন্য আসামীদের গ্রেফতার করলে পরকীয়ার বিষয়টি পরিষ্কার করেন। এবং সে সময়ে আলমের স্ত্রী সাফিয়া জানান আলম কে জবাই করে হত্যা করার পর লাশের পাশে তারা অবৈধ মিলনে করে উল্লাস প্রকাশ করেন।