আইন-আদালত

মেহেরপুরে হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন কারাদন্ড

By মেহেরপুর নিউজ

October 26, 2015

মেহেরপুর নিউজ,২৬ অক্টোবর:

মেহেরপুর মুজিবনগর (তৎকালীন সদর) উপজেলার গোপালপুর গ্রামের আক্তারুজ্জামান আতাই নামের এক যুবক হত্যা মামলায় কালু হোসেন (৪৮) ও বাবলু হোসেন (৪৫) নামের দু’আসামীর যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়। মামলার বাকি ৭ আসামীকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ টি এম মুসা এ আদেশ দেন। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামী কালু হোসেন চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ভগিরতপুর গ্রামের আক্কাস আলীর ছেলে এবং বাবলু হোসেন একই উপজেলার কালিয়াবকরি গ্রামের পটল বিশ্বাসের ছেলে।

খালাসপ্রাপ্ত আসামীরা হলেন: আব্দুল কাদের (মৃত), রুহুল আমিন, লালু মিয়া, মুক্তি হোসেন, মল্লিক হোসেন, খলিলুর রহমান ও নুরুজ্জামান লাল্টু। যাবজ্জীবন প্রাপ্ত দু’আসামীসহ ৪ আসামী আদালত চলাকালে উপস্থিত ছিলেন না।

মামলার বিবরণে জানা গেছে, ১৯৯৩ সালের ১৪ মে রাতে ১০/১২ জনের একদল সন্ত্রাসী মেহেরপুরের মুজিবনগর উপজেলার (তৎকালীন সদর) গোপালপুর গ্রামের আব্দুল কাদেরের ছেলে আক্তারুজ্জামান আতাইকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে গ্রামের একটি আমবাগানে গুলি ও জবাই করে হত্যা করে । পরদিন আব্দুল কাদের বাদি হয়ে সদর থানায় ৩০২/৩৪ ধারায় ৯ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং: ০৪। জিআর মামলা নং ৪৫/১৯৯৩ এবং সেশন মামলা নং: ১/১৯৯৮। মামলার প্রাথমিক তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ২০ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহিদুল হক এবং আসামী পক্ষে খন্দকার আব্দুল মতিন দায়িত্ব পালন করেন।