আইন-আদালত

মেহেরপুরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড

By মেহেরপুর নিউজ

July 09, 2018

মেহেরপুর নিউজ, ০৯ জুলাই: মেহেরপুরের গাংনী উপজেলার জোড়পুকুরিয়া গ্রামের ভ্যানচালক খবির হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন সশ্রম  কারাদন্ড, প্রত্যোকের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ২ মাসের সশ্রম  কারাদন্ডের রায় দিয়েছে আদালত।

দন্ডপ্রাপ্তরা হলেন, গাংনী উপজেলার জোড়পুকুরিয়া গ্রামের আবু জেহেলের ছেলে রবিউল ইসলাম, শাবান আলীর ছেলে আক্কাস ও আয়ুব আলীর ছেলে বিপ্লব। সোমবার দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ মোহাম্মদ গাজী রহমান এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, গত ১০ নভেম্বর ২০০৪ সালে গাংনী উপজেলার জোড়পুকুরিয়া গ্রামের আলেক সরদারের ছেলে ভ্যান চালক খবির উদ্দীন বাড়ি থেকে বের হয়ে রাতে আর বাড়ি ফেরেনি। পরদিন তাকে আহত অবস্থায় ওলি নগর রাস্তার পাশ থেকে উদ্ধার করে প্রথমে গাংনী উপজেলা হাসপাতালে এবং পরে কুষ্টিয়া রেফার্ড করা হয়্। কুষ্টিয়া হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহত খবিরের ভাই আসের আলী বাদী হয়ে গাংনী থানায় দন্ডবিধি ৩০২/৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন। মামলায় আসামী করা হয় জোড়রপুকুরিয়া গ্রামের আবু জেহেলের ছেলে রবিউল, সাবান আলীর ছেলে আক্কাস এবং আয়োব আলীর ছেলে বিপ্লবের নামে একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং ৩৬০/৪। সেশন কেস নং-৩৬/৬। পরে মামলার তদন্তকারী কর্মকর্তার এসআই রবিউল ইসলাম মামলার প্রাথমিক তদন্ত শেষে আসামীদের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। মামলায় মোট ৩ জন সাক্ষি তাদের সাক্ষ্য দেন। অভিযোগ প্রমানিত হওয়ায় বিচারক ৩ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, প্রত্যোকের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ২ মাসের সশ্রম কারাদন্ড দেন। মামলায় আসামী পক্ষে এ্যাড. শহিদুল ইসলাম ও জিল্লুর রহমান কৌশুলী ছিলেন।