আইন-আদালত

মেহেরপুরে হারান হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

By মেহেরপুর নিউজ

February 14, 2016

মেহেরপুর নিউজ, ১৪ ফেব্রুয়ারী: মেহেরপুরের গাংনী উপজেলার সহগলপুর গ্রামে হারুন অর রশিদ হাররুন নামের এক ব্যাক্তি গলাকেটে হত্যার দায়ে রহমান আলী (৪৮) নামের এক ব্যাক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

রোববার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ টি এম মুসা এক জনাকীর্ণ আদালতে এ আদেশ দেন। দন্ডাদেশপ্রাপ্ত রহমান আলী সদর উপজেলার কুলবাড়িয়া গ্রামের মুনছুর আলীর ছেলে। মামলার বাকি ৭ আসামীকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৮ সালের ২৪ নভেম্বর রাতে সন্ত্রাসীরা তাদের দাবিকৃত চাঁদা না পেয়ে সহগল পুর গ্রামের হারুন অর রশিদ হারনকে ( হারান) বাড়ি থেকে তুলে নিয়ে পাশ্ববর্তি মাঠে গলাকেটে হত্যা করে। পরদিন হারুন অর রশিদের ছেলে সুমন রেজা বাদি হয়ে রহমান আলী, শ্যামপুর গ্রামের এনামুল হক, সহগলপুর গ্রামের মিনাজ উদ্দিন সিদ্দিক, শহীদ, রাহিদুল, আলামিন, সিদ্দিকুর, মোফাজ্জেলকে আসামী করে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রাথমিক তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগ দাখিল করেন। মামলায় ১৫ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহিদুল হক এবং আসামী পক্ষে খন্দকার আব্দুল মতিন ও অ্যাড. ইব্রাহীম শাহীন আইনজীবীর দায়িত্ব পালন করেন।