এক ঝলক

মেহেরপুরে ১০০ টাকায় পুলিশের চাকরী ২জন এতিমের

By Meherpur News

June 28, 2019

শাকিল রেজা, ২৮ জুন:

মাত্র ১০০টাকায় পুলিশের চাকরী পেলো মুজিবনগর সরকারী শিশু পরিবারের ২জন শিক্ষার্থী।

বৃহস্পতিবার রাতে মেহেরপুর পুলিশ লাইন রিজার্ভ অফিসে পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) চুড়ান্ত ফলাফল ঘোষনা করেন । ঘোষিত ফলাফল অনুযায়ী ৯ জন পুরুষ ও ৯ জন মহিলার চুড়ান্ত নিয়োগ সম্পন্ন করা হয়।

এদের মধ্যে রয়েছে মুজিবনগর সরকারী শিশু পরিবারের ২ জন শিক্ষার্থী। এরা দুইজন হলেন,মেহেরপুর সদর উপজেলার গভিপুর গ্রামের মৃত: বাহার আলীর মেয়ে লতা খাতুন ও মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের নূরনবী শেখের মেয়ে প্রিয়া খাতুন। যা প্রতিষ্ঠানটি চালু হবার পর থেকে তাদের এই প্রথম চাকরি।

তবে মাত্র ২জনই চাকরীর জন্য দরখাস্ত করেছিলো। আর দুই জনের মধ্যে কাউকে ফিরতে হয়নি খালি হাতে। এদিকে চাকরির খবর শুনে আনন্দে মেতে উঠেছে শিশু পরিবারের সকলেই।

এদিকে চাকরি পেয়ে নিজের অনুভুতি সম্পর্কে জানতে চাইলে লতা খাতুন বলেন, আমার ছোট থেকে স্বপ্ন ছিলো আমি পুলিশ হবো। দেশ ও জনগনের সেবা করবো।আমার এই স্বপ্ন আমাকে ঘুমাতে দিত না। তবে অবশেষে প্রধান শিক্ষকের সহযোগীতায় আমার মনের আশা পূর্ন হলো।

প্রিয়া খাতুন বলেন,আমার প্রধান শিক্ষকসহ সকলের সহযোগীতায় আজ আমি পুলিশের চাকরি পেয়েছি। আমি ভাবতাম আমরা এতিম। আমাদের পাশে কেউ নাই। তবে আজ আমাদের চাকরির মাধ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রমান করে দিলেন তিনি এতিমদের মা। সব সময় এতিমদের পাশে আছেন। আর আমিও প্রতিজ্ঞা করছি দেশ ও জনগনের সেবা করবো।

শিশু পরিবারের প্রধান শিক্ষক তন্ময় কুমার শাহ্ বলেন,যখন পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেখি।  তখন সকলকে বলি কে কে পুলিশের চাকরি করবে। তখন এরা ২জন আমাকে বলে আমরা করবো আমাদের কাগজগুলো জমা দেন। তখন আমি দরখাস্ত থেকে শুরু করে তাদে শেষ পযন্ত  তাদের সাথে করে নিয়ে সকল জায়গায় গিয়েছি।

অবশেষে আমার এই পরিশ্রম ও শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে একদম বিনা পয়সায় চাকরি হয়েছে। আর এজন্য আমি প্রধানমন্ত্রী ও পুলিশ সুপারসহ শিশু পরিবারের সাথে যারা জড়িত তাদের সকলের কাছে আমরা কৃতজ্ঞ।

শিশু পরিবারের তত্বাবধায়ক আবু তালেব বলেন, আমরা প্রথম থেকেই মেয়েদের উৎসাহিত করে আসছি। পুলিশ সুপারসহ পুলিশ বিভাগের কর্মকর্তাদের সততা ও মানিবক দিক বিবেচনায় তারা এ নিয়োগ  পেয়েছে।  এই প্রতিষ্ঠানটি চালু হবার পর এদের ২জনের প্রথম চাকরি।

তাদের চাকরি হওয়াতে আমরা অনেক আনন্দিত। আমার প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রতিষ্ঠানের সাথে জড়িত সংশিষ্ট সকলের কাছে কৃতঙ্গতা প্রকাশ করছি।