অন্যান্য

মেহেরপুরে ১০ জয়িতাকে পুরস্কার প্রদান

By মেহেরপুর নিউজ

December 09, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৯ ডিসেম্বর: “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি, আলোচানসভা ও বিভিন্ন ক্ষেত্রে জেলা ও উপজেলা পর্যায়ে ১০জন সফল জয়িতাদের সংর্বধনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার  সকাল ১০ টার সময় জেলা শিল্পকলা একাডেমী মিলনয়াতনে জেলা প্রশাসকের সহযোগিতায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের উদ্দোগে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা একে এম শফিউল আযম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহমুদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ইসমাইল ফারুক, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মাসুদল হাসান মালিক। বক্তব্য রাখেন মুজিবনগর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাজুল ইসলাম, সিনিয়র কর্মকর্তা ফারুক হোসেন, কাউন্সিলর বেদেনা খাতুন প্রমুখ। পরে জেলা ও উপজেলার ১০ জয়িতাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এর আগে বেগম রোকেয়া দিবস উপলক্ষে একটি র‌্যালী বের করা হয়। জেলা প্রশাসক মাহমুদ হোসেনের নেতৃত্বে র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু করে প্রধান সড়ক হয়ে জেলা শিল্পকলা একাডেমীতে

শেষ হয়। র‌্যালীতে সরকারী কর্মকর্তা ও বিভিন্ন সংগঠনের সদসরা র‌্যালীতে অংশগ্রহন করেন। এবার জেলা পর্যায়ে ৫ জন নারী হলেন, অর্থনৈতকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে সদর উপজেলার রাধাকান্তপুর গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী খোদেজা খাতুন, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সফল নারী হিসেবে গাংনী উপজেলার বামন্দী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা হাফিজা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোম্য জীবন শুরু করেছেন হিসাবে গুলশান আরা, নারী নির্যাতন প্রতিরোধে সামাজিক উন্নয়নে ভুমিকা রাখায় সদর উপজেলা রাইপুর গ্রামের মামলত হোসেনের স্ত্রী রেহেনা খাতুন, সফল জননী হিসাবে গাংনীর চৌগাছা গ্রামের নেহারুন নেছা।

এদিকে বেগম রোকেয়া দিবস উপলক্ষে মেহেরপুর সদও উপজেলার সুবিধপুর খা পাড়া মহিলা কল্যান সমিতির উদ্যেগে এক আলোচনা সভার আয়োজন করা হয়। লিপিয়ারা খাতুনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আনেসা খাতুন, নুরজাহান বেগম, হোসনে আরা খাতুন, ফিরোজা খাতুন, সাবানা খাতুন প্রমুখ।