বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে ১০ দফা দাবীতে বিএনপির বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

January 16, 2023

মেহেরপুর নিউজ:

১০ দফা দাবীতে বিএনপির কর্মসূচীর অংশ হিসাবে সারাদেশের ন্যায় মেহেরপুরে সমাবেশ করেছেন জেলা বিএনপি। সোমবার বিকেলে জেলা বিএনপির কার্যলয় প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মেহেরপুর পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাসের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুণ।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মুজিবনগর উপজেলা বিএনপির সভাপতি আমিরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, পৌর বিএনপি সাধারণ সম্পাদক আবু ওবায়দুল্লাহ সেন্টু, জেলা যুবদলের সভাপতি জাহিদুর রহমান। সমাবেশে জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে মাসুদ অরুণ বলেন, এদেশের মানুষের তার ভাতের অধিকার, ভোটের অধিকার, তার বেঁচে থাকার অধিকার, তার মূল্যবোধের অধিকার ও তার নিরাপত্তা ও সম্ভ্রম রখায় একটি কল্যাণকর বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন মানুষ দেখেছে। সেই স্বপ্নের লক্ষে মানুষ তার সংগ্রাম পরিচালনা করছে। এই ব্যর্থ সরকার, বিনা ভোটে নির্বাচিত এই অবৈধ সরকার, এই অবৈধ পার্লামেন্টের বিরুদ্ধে জনগন সংগ্রাম অব্যাহত রেখেছে। তার ধারাবাহিকতায় আজ ১৬ তারিখ সারা দেশে উপজেলায় বিক্ষোভ-সমাবেশ।

তিনি আরোও বলেন, আমরা কি দাবি করেছিলাম ? কেন আমাদের ১০ জন ভাইকে গত ৪ মাসে হত্যা করা হয়েছে পুলিশের গুলিতে। আমার টেক্সের পয়সায় যে বুলেট হয় সেই বুলেটের গুলিতে আমার ছাত্রদল, যুবদল, সেচ্ছা সেবকদলের বন্ধুদের গুলি করে হত্যা করা হয়েছে। আমরা বলেছিলাম সারের দাম কমাতে হবে, চালের দাম কমাতে হবে আমরা বলেছিলাম তেলের দাম কমাতে হবে, আমরা বলেছিলাম  মানুষের বেঁচে থাকার প্রয়োজনে যা যা দারকার তার দাম কমাতে হবে। আমরা এই দাবিতে সংগ্রাম করছি। সংগ্রাম অব্যাহত আছে।

সমাবেশে বক্তারা বলেন, দেশে খাদ্যদ্রব্য,বিদ্যুতসহ সকল কিছুর মূল্য বৃদ্ধি করা হয়েছে। যা মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। এ জালেম সরকার উৎখাত না হওয়া পর্যন্ত দুর্বার আন্দােলন চলবেই।