টপ নিউজ

মেহেরপুরে ১ লক্ষ ২২ হাজার শিশুকে হাম-রুবেলা টিকা দেওয়া হবে

By মেহেরপুর নিউজ

March 15, 2020

মেহেরপুর নিউজ:

মেহেরপুরে টিকাদান কর্মসূচির আওতায়  ৯ মাস থেকে শুরু করে ১০ বছরের বয়সী ১ লাখ ২২ হাজার ১ শত ৬৯জন শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে।

রবিবার বেলা ১২ টায় মেহেরপুর সিভিল সার্জন কার্যালয় মিলনায়তনে  হাম-রুবেলা ক্যাম্পেইন উপলক্ষ্যে প্রেস কন্ফারেন্সে এ তথ্য জানানো হয়।

সিভিল সার্জন ডা. নাসির উদ্দীন জানান, স্বাস্থ্য মন্ত্রনালয়ের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির আওতায় আগামী ১৮ মার্চ হতে ২৪ মার্চ পর্যন্ত জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ও ২৮ মার্চ থেকে ১১ এপ্রিল নিয়মিত টিকাদান কেন্দ্রসমূহে এ কার্যক্রম পরিচালনা করা হবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে এ কর্মসূচি। কর্মসূচি সফল করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। সিভিল সার্জন আরো জানান, জেলার ৩ উপজেলা ও মেহেরপুর পৌরসভার  ৬শ ৫৮টি শিক্ষা প্রতিষ্ঠানে, ৬শ ৮৭টি অস্থায়ী কেন্দ্রে  এ টিকাদান কার্যক্রম চলবে।

প্রেস কনফারেন্সে জানানো হয়, শিশু যদি আগে এমআর (হাম-রুবেলা) টিকা পেয়ে থাকলেও অথবা হাম বা রুবেলায় আক্রান্ত হয়ে থাকে, তবুও সেসব শিশুদের ক্যাম্পেইনে এমআর টিকা দেওয়া যাবে। এমআর টিকার অতিরিক্ত ডোজ শিশুর কোন ক্ষতি করে না। একটি শিশুও যদি টিকা না পায়, তাহলে অন্যরাও তার মত হাম-রুবেলার রোগের ঝুঁকি থেকে মুক্ত থাকবে না।

এর আগে কনফারেন্সে এসআইএমও মেডিকেল অফিসার ডা. লিশান্ত মন্ডল পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে হাম-রুবেলা টিকাদান কার্যক্রম সম্পর্কে বিতারিত তুলে ধরেন। এসময় সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ফয়সাল হারুন সেখানে উপস্থিত ছিলেন।প্রেস কন্ফারেন্সে মেহেরপুর জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া সাংবাদিকগন উপস্থিত ছিলেন । হাম-রুবেলা ক্যাম্পেইন প্রেস কন্ফারেন্স সঞ্চালনা করেন জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট আব্দুস সালাম।