রাজনীতি

মেহেরপুরে ২য় দফার ১৩১ ঘন্টা অবরোধের শেষ দিনে বিভিন্ন স্থানে অবরোধ ।। ককটেল বিষ্ফোরন

By মেহেরপুর নিউজ

December 05, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৫ ডিসেম্বর:

একতরফা নির্বাচনের তফশিল ঘোষনা,সরকারের বিরুদ্ধে জুলুম নির্যাতনের অভিযোগ এবং শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ২য় দফার ১৩১ ঘন্টা অবরোধের শেষ দিনের শুরুতে মেহেরপুরের বিভিন্ন স্থানে অবরোধ চলছে।  সড়কে কাঠ ফেলে,আগুন জ্বালিয়ে সরকার বিরোধী বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ করতে থাকে। এসময় অবরোধকারীরা বেশ কিছু ককটেলের বিষ্ফোরন ঘটায়।

আজ বৃহস্পতিবার ভোর থেকে মেহেরপুর -কাথুলী সড়কের কায়েমকাটা মোড়,মেহেরপুর -চুয়াডাঙ্গা সড়কের রাজনগর এবং মেহেরপুর-মুজিবনগর সড়কের বন্দর মোড় এলাকায় সড়ক অবরোধ করে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটর নেতাকর্মীরা। কায়েম কাটা মোড়: মেহেরপুর -কাথুলী সড়কের কায়েম কাটা মোড় এলাকায় মেহেরপুর-১ আসনের সাবেক এমপি ও বিএনপি’র নির্বাহী নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে।  এ সময় অবরোধ কারীরা সেখানে ৭/৮ ককটেলের বিষ্ফোরন ঘটায়। সেখানে অন্যান্যদের মধ্যে পৌর বিএনপি’র সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস,জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক আব্দুর রহিম,

জামায়াতের সদর উপজেলা আমির রুহুল আমিন,পৌর আমির মাহবুবুল আলম,জেলা  জামায়াতের সহকারী সেক্রেটারী তারিক মো: সাইফুল ইসলাম, বিএনপি নেতা আব্দুস সামাদ,রাইহানুল কবির,জামায়াত নেতা গোলাম রসুল,জেলা ছাত্রশিবিরের সভাপতি সাইফুল ইসলাম,সেক্রটারী সাকিল আহমেদ সাব্বির, ছাত্রদল নেতা সোহেল আহমেদ,রাজিভ আহমেদ,বাপ্পি প্রমুখ  উপস্থিত ছিলেন।পরে এক সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন মেহেরপুর-১ আসনের সাবেক এমপি ও বিএনপি’র নির্বাহী নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুন ।

রাজনগর: মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের রাজনগর এলাকায় জেলা জামায়াতের নায়েবে আমির সিরাজুল ইসলামের নেতৃত্বে সড়কে কাঠের গুড়ি ও আগুন জ্বালিয়ে অবরোধ করে রাখে। এ সময় তারা সেখানে বিক্ষাভ প্রদর্শন করে। জামায়াত নেতা আব্দুল জব্বার,সদর উপজেলা পূর্ব সভাপতি আব্দুর রহিম,জেলা তাঁতী দলের সভাপতি আরজুল্লাহ বাবলু ,বিএনপি নেতা আব্দুল আলিম,ডা. হাশেম,রাশেদুল ইসলাম,মহাসিন আলী,জয়নাল আবেদীন প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন। অবরোধ চলাকারে মহিলা জামায়াতের একটি দলও সেখানে লাঠি মিছল করে।

সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জামায়াতের নায়েবে আমির সিরাজুল ইসলাম,জামায়াত নেতা আব্দুল জব্বার,শিবির নেতা আব্দুর রহিম,বিএনপি নেতা আরজুল্লাহ বাবলু প্রমুখ। উল্লেখ্য,বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা প্রতিটি আন্দোলনই ১ম থেকে পালন করে আসছে এখানকার নেতাকর্মীরা। বন্দর মোড়: মেহেরপুর-মুজিবনগর সড়কের বন্দর মোড় এলাকায় জেলা জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী ফারুক হোসেনের নেতৃত্বে  ১৮ দলীয জোটের নেতাকর্মীরা বিক্ষোভ প্রদর্শন করে অবরোধ করে। বিএনপি নেতা শাজাবদ্দিন,জামায়অত নেতা আব্দুল জব্বারসহ ১৮ দলীয় জোটের শতশত নেতাকর্মী সড়ক অবরোধে অংশ নেয়।