রাজনীতি

মেহেরপুরে ৩য় দফার ৭২ ঘন্টা অবরোধের ১ম দিনে বিভিন্ন স্থানে অবরোধ ।। ককটেল বিষ্ফোরন

By মেহেরপুর নিউজ

December 07, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৭ ডিসেম্বর: একতরফা নির্বাচনের তফশিল ঘোষনা,সরকারের বিরুদ্ধে জুলুম নির্যাতনের অভিযোগ এবং শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৩য় দফার ৭২ ঘন্টা অবরোধের ১ম দিনের শুরুতে মেহেরপুরের বিভিন্ন স্থানে অবরোধ চলছে।  সড়কে কাঠ ফেলে,আগুন জ্বালিয়ে সরকার বিরোধী বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ করে অবরোধকারীরা। এসময় তারা বেশ কিছু ককটেলের বিষ্ফোরণ ঘটায়। আজ শনিবার ভোর থেকে মেহেরপুর -কাথুলী সড়কের কায়েমকাঁটা মোড়,মেহেরপুর -চুয়াডাঙ্গা সড়কের রাজনগর এবং মেহেরপুর-মুজিবনগর সড়কের বন্দর মোড়,গৌরিনগর এলাকায় সড়ক অবরোধ করে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটর নেতাকর্মীরা।

কায়েম কাঁটা মোড়: মেহেরপুর -কাথুলী সড়কের কায়েম কাঁটা মোড় এলাকায় জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী তারিক মো: সাইফুল ইসলামের নেতৃত্বে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে।  এ সময় অবরোধ কারীরা সেখানে ৪টি ককটেলের বিষ্ফোরন ঘটায়।  এসময় জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক আব্দুর রহিম,  বিএনপি নেতা রাইহানুল কবির,জামায়াত নেতা গোলাম রসুল,জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি সোহেল রানা ডলার,বিএনপি নেতা আব্দুস সাত্তার মুক্তা প্রমূখ  উপস্থিত ছিলেন।পরে এক সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী তারিক মো: সাইফুল ইসলাম,জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক আব্দুর রহিম।

রাজনগর: মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের রাজনগর এলাকায় জামায়াতের খুলনা বিভাগীয় আঞ্চলিক প্রধান আব্দুল মতিনের নেতৃত্বে  সড়কে গাছের ডালপালা ফেলে ও আগুন জ্বালিয়ে অবরোধ করে রাখে। এ সময় তারা সেখানে বিক্ষোভ করে। জামায়াত নেতা আব্দুল জব্বার,সদর উপজেলা পূর্ব সভাপতি আব্দুর রহিম,জেলা তাঁতী দলের সভাপতি আরজুল্লাহ বাবলু ,বিএনপি নেতা আব্দুল আলিম,ডা. হাশেম,রাশেদুল ইসলাম,মহাসিন আলী,জয়নাল আবেদীন,জমির উদ্দিন প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন। অবরোধ চলাকালে মহিলা জামায়াতের একটি দলও সেখানে লাঠি মিছিল করে। এসময় বক্তব্য রাখেন,জামায়াতের খুলনা বিভাগীয় আঞ্চলিক প্রধান আব্দুল মতিন। উল্লেখ্য,বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা প্রতিটি আন্দোলনই ১ম থেকে পালন করে আসছে এখানকার নেতাকর্মীরা।

বন্দর মোড়: মেহেরপুর-মুজিবনগর সড়কের বন্দর মোড় এলাকায় জেলা জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী ফারুক হোসেনের নেতৃত্বে  ১৮ দলীয জোটের নেতাকর্মীরা বিক্ষোভ প্রদর্শণ করে অবরোধ করে। এ সময় অন্যান্যদের মধ্যে,জামায়াতের সদর উপজেলা আমির রুহুল আমিন,বিএনপি নেতা শাহাবদ্দিন,জামায়াত নেতা আব্দুল জব্বারসহ ১৮ দলীয় জোটের শতশত নেতাকর্মী সড়ক অবরোধে অংশ নেয়।

গৌরিনগর: মেহেরপুর-মুজিবনগর সড়কের গৌরিনগর এলাকায় মেহেরপুর-১ আসনের সাবেক এমপি ও বিএনপি’র নির্বাহী নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা। এসময় সেখোন মুজিবনগর উপজেলা জামায়াতের আমির মশিউর রহমান,সেক্রেটারী খান জাহান আলীসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা অবরোধে অংশ নেন। পরে সেখানে এক সমাবেশে বক্তব্য রাখেন,মেহেরপুর-১ আসনের সাবেক এমপি ও বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুন।

এদিকে,অবরোধের কারনে মেহেরপুর থেকে ছেড়ে যায়নি দুরপাল্লা বা অভ্যান্তরিন রুটের কোনো যানবাহন।বন্ধ রয়েছে পন্যবাহী ট্রাক গুলোও। এছাড়া যে কোনো ধরনের নাশকতা এড়াতে জেলার বিভিন্ন স্থানে অতিরিক্ত  পুলিশ মোতায়েন করা হয়েছে।