টপ নিউজ

মেহেরপুরে ৫ রোভারের ২৩ তম মৃত্যুবার্ষিকী পালিত

By মেহেরপুর নিউজ

October 23, 2020

মেহেরপুর নিউজ:

মেহেরপুরে ৫ রোভারের ২৩ তম মৃত্যুবার্ষিকী পালিত। ২৩ তম রোভার দিবস উপলক্ষে মেহেরপুর জেলা রোভার এর উদ্যোগে রোভারদের কবর জিয়ারত, স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়েছে।

শুক্রবার সকালে মেহেরপুর পৌর কবরস্থানে কবর জিয়ারত শেষে মেহেরপুর জেলা স্কাউট ভবনের সামনে রোভার স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। মেহেরপুর জেলার রোভারের উদ্যোগে দিনটি পালিত হয়। মেহেরপুর জেলার রোভারের কমিশনার ও সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলামের সভাপতিত্বে এ উপলক্ষে সেখানে বক্তব্য রাখেন সাবেক সম্পাদক আনোয়ার হোসেন বর্তমান সম্পাদক ফররুখ আহমেদ, শহীদ রোভার জাভেদ ওসমনের পিতা শফি উদ্দিন, নুরুল আহমেদ প্রমূখ। পরে সেখানে পুস্পমাল্য অর্পণ করা হয়। এ সময় অন্যদের মধ্যে শহীদ মনিরুলের পিতা আব্দুস শহীদচ মাহফুজের পিতা জেলা রোভরের কোষাধক্ষ্য রমজান আলী প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৯৯৭ সালের ২৩ অক্টোবর সিলেটের লাক্কাতুরা চা বাগান সপ্তম জাতীয় রোভার মুট ও নবম এশিয়া প্যাসিফিক-এ অংশগ্রহণ করার লক্ষ্যে মেহেরপুরের একটি রোভার দল বাসযোগে সিলেটের উদ্দেশ্যে রওনা দেয়। রোভারদের বহন করা বাসটি মানিকগঞ্জের ধামরাই এলাকায় পৌঁছার পর সেখানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় পতিত হয়। ওই সড়ক দুর্ঘটনায় মেহেরপুরের রোভার সদস্য জাভেদ ওসমান, মাসুম, মনিরুল, আমিনুল ও মাহফুজ নামের ৫ রোতার সদস্যের মর্মান্তিক মৃত্যু হয়। সে থেকে দিনটি যথাযথভাবে পালিত হয়ে আসছে।