নির্বাচন

মেহেরপুরে ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

By মেহেরপুর নিউজ

December 03, 2023

মেহেরপুর নিউজ:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর-১ আসনে ৩ জন এবং মেহেরপুর-২(গাংনী) আসনে ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। রবিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই কালে মোট ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়।

মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন অনুষ্ঠিত যাচাই-বাছাই কাল মেহেরপুর-১ আসনে মেহেরপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, জেলা পরিষদের সাবেক প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মিয়াজান আলী ও মওলাদ আলী খান এবং মেহেরপুর-২ (গাংনী)’র গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেসুর রহমান, মোঃ রাশেদুল হক, মোঃ নুরুল ইসলাম, মোঃ জাহাঙ্গীর আলম ও মোঃ আশরাফুল ইসলামের মনোনয়নপত্র বাতিল হয়ে যায়।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ শামীম হাসান প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করেন। অ্যাডভোকেট. ইয়ারুল ইসলাম আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেওয়ার কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। অ্যাডভোকেট. মিয়াজান আলী ১% ভোটার যাচায় বাছাই এ সত্যতা না পাওয়া এবং ফৌজদারি মামলা চলমান থাকার পরও হলফনামায় উল্লেখ না করার কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। মওলাদ আলী খানের মনোনয়ন জমার তারিখের স্থলে নিজের জন্ম তারিখ লেখা সহ ১℅ ভোটার যাচায় বাছাইয়ে ত্রুটির কারনে তার মনোনয়নপত্র বাতিল হয়।

মেহেরপুর-২ আসনে মোঃ রাশেদুল হক, মোঃ নুরুল ইসলাম, মোঃ মোখলেসুর রহমান মুকুল, মোঃ জাহাঙ্গীর আলম এবং মোঃ আশরাফুল ইসলাম এর ১% ভোটার যাচায় বাছাই এ সত্যতা না বাতিল করা হয়।