জাতীয় ও আন্তর্জাতিক

মেহেরপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের অভিযান।।দালাল আটক।। একজনের ৩ দিনের কারাদন্ড

By মেহেরপুর নিউজ

February 07, 2019

মেহেরপুর নিউজ,০৭ ফেব্রুয়ারি:

মেহেরপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালায় দুদকের টিম। এসময় হাতেনাতে ঘুষ লেনদেনের সময় আনোয়ার পারভেজ নামের এক দালালকে আটক করা। আটকের পর ভ্রাম্যমান আদালত তাকে ৩ দিনের কারাদন্ড দেয় বলেছে জানিয়েছে দুদকের উপপরিচালক জাকারিয়া।

দুদকের উপপরিচালক জাকারিয়া সাংবাদিকদের বলেন,  বিভিন্ন দালাল ও অফিস স্টাফদের মধ্যে থাকা সিডিন্ডেকটরা মিলে পাসপোর্ট গ্রহীতার কাজ থেকে নিয়ম বর্হিভূতভাবে পাসপোর্ট করিয়ে দেওয়ার নামে অতিরিক্ত টাকা আদায় করে এই অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়।

তিনি জানান, পাসপোর্ট অফিস থেকে হাতেনাতে আনোয়ার পারভেজ নামে এক  দালালকে হাতেনাতে আটক করা হয়। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ৩ দিনের সাজাও প্রদান করা হয়েছে। অভিযানে আর অন্য কোন কিছু পাওয়া যায়নি।

সাধারণ মানুষের  অভিযোগ  মেহেরপুর পাসপোর্ট অফিসে এসে তাদের নানা ভোগান্তির স্বীকার হতে হয়, টাকা লেনদেন হয় এবং এর সাথে অফিসের লোকজন জড়িত এধনের কোন তথ্য পেয়েছেন কিনা সাংবাদকিদের এ প্রশ্নের জবাবে দুদুক কর্মকর্তা বলেন, শুনেছি গত ১৬ তারিখে মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে এখানে অভিযান পরিচালনা করা হয়েছে। আজকে আমরা একরম কোন অবস্থা দেখতে পাইনি। তবে, পূর্বে দায়িত্ব পালনরত পুলিশ, আনসারসহ সকলকে বদলি করে নতুন ষ্টাফ দিয়ে কাজ শুরু করেছে পাসপোর্ট অফিস।

তিনি আরোও বলেন, কমিশনের প্রধান কার্যালয়ের নির্দেশনা অনুসারে মেহেরপুরের আঞ্চলিক  পাসপোর্ট অফিসে মেহেরপুরে অভিযান চালানো হয়েছে।