বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুর আমঝুপি মহিলা ভিত্তিহীন সমিতির সভা অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

January 05, 2012

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৫ জানুয়ারী:

মেহেরপুর সদর উপজেলার আমঝুপি মহিলা ভিত্তিহীন সমিতির উদ্যোগে বুধবার সমিতির কার্যালয়ে এক সভার আয়োজন করা হয়। মেহেরপুর সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আনিছুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক বেগম সাহান আরা বানু। সভায় জানানো হয় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কর্তক পরিচালিত পল্লী জীবিকায়ন প্রকল্প দীর্ঘদিন যাবত বাংলাদেশের ১৫২ টি উপজেলায় বিত্তিহীন লোকের মধ্যে প্রশিক্ষন ও ঋণ

প্রদান করে আসছে। মেহেরপুর সদর উপজেলার ১১৪ টি সমিতির ৫ হাজার ৪শ’ জন সদস্যের মধ্যে প্রায় ২ কোটি টাকার ঋণ বিতরন করা হয়েছে ।যার আদায়ের হার শতকরা ৯৮ ভাগ। সভায় আরো জানানো হয় আমঝুপিতে ২ টি সমিতির প্রায় ১২ বছর যাবত ঋণ কার্যত্রম চলে আসছে। সমিতির  ৮০ জন সদস্য ঋনের টাকা নিয়ে গরু-ছাগল পালনসহ ক্ষুদ্র ব্যবসা করে সাবলম্বী হয়েছে।জেলা প্রশাসক সমিতির কার্যালয় পরিদর্শন করে তাদের কর্মকান্ড দেখে প্রশংসা করেন। মেহেরপুর পল­ী উন্নয়ন কর্মকর্তা তপন কুমার মন্ডল এসময় সেখানে উপস্থিত ছিলেন।

মেহেরপুর জেলা প্রশাসকের আমঝুপি’র ২ টি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৫ জানুয়ারী: মেহেরপুর জেলা প্রশাসক বেগম সাহান আরা বানু শিক্ষার মানোন্নয়নের লক্ষে শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন। জেলা প্রশাসক বুধবার মেহেরপুর সদর উপজেলার আমঝুপি সরকারি বালক ও সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে ওই আহবান জানান। আমঝুপি সরকারি প্রাথমিক বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবুল হাসান প্রধান শিক্ষক সুলতানা পারভীন, মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান এসময় সেখানে উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক শিক্ষার্থীদের সাথে কথা বলেন।