স্বাস্থ্য

মেহেরপুর জেনারেল হানপাতোলে মেয়াদ উত্তির্ণ ঔষধ প্রয়োগ ।। রোগীর স্বজনদের ক্ষোভ

By মেহেরপুর নিউজ

May 22, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২২ মে: মেহেরপুর জেনারেল হাসপাতালে সদ্য প্রসূতি এক মহিলাকে মেয়াদ উত্তির্ন ঔষধ প্রযোগ করায় শাহানাজ নামের ওই রোগী গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। ওই ঘটনায় রোগীর লোকজনের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছ। বৃহস্পতিবার দুপুরের দিকে ওই ঘটনা ঘটে। শাহানাজের স্বামী সদর উপজেলার আমঝুপি গ্রামের কিবরিয়া জানান, গত ১৯ মে তার স্ত্রী শাহানাজ খাতুন প্রসব বেদনায় ছটফট করলে তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিন সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তার একটি পুত্র সন্তান জন্ম নেয়। বৃহস্পতিবার সকালের দিকে সদ্য ভুমিষ্ট শিশুটি মৃত্যুবরন করে। এদিকে দুপুরের দিকে প্রসূতিকে নিয়মমাফিক নেলিপসিনি স্যালাইন প্রয়োগ করার প্রয়োগ সে আরো বেশী অসুস্থ হয়ে পরে।

পরে স্যালাইনের প্যাকেটে দিকে লক্ষ্য করে দেখি ২০১২ সালে তার মেয়াদ শেষ হয়ে গেছে। এ ঘটনার পরপরই রোগীর লোকজন বিষয়টি জানতে পেরে ক্ষোভে ফেটে পড়ে।

এ ব্যাপারে নার্স রওশন আরা জানান, স্যালেইনের মোড়কের মেয়াদ দেখে রোগীর শরীরে পুশ করেছিলাম। কিন্তু বোতলের গায়ে লাগানো স্টিকারের মেয়াদ খেয়াল করিনি । ডা. বিপুল কুমার দাস বলেন, বোতলটির স্টিকার লক্ষ্য না করার ফলে এমন ঘটনাটি ঘটেছে। এদিকে মোড়কের উপর মেয়াদ ঠিক থাকলে বোতলের গায়ে মেয়াদ শেষ হয়েছে অথচ খেয়াল না কা রহস্যজনক বলে অনেকে মন্তব্য করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মেহেরপুর জেনারেল হাসপাতালে উত্তেজনা বিরাজ করছে।