জাতীয় ও আন্তর্জাতিক

মেহেরপুর জেনারেল হাসপাতালের ঔষধ ছাতাপরা

By মেহেরপুর নিউজ

October 03, 2019

মেহেরপুর নিউজ:

যে ঔষধ মানুষের জীবন বাঁচায় সেই ঔষধই মানুষের মৃত্যু কারণ হতে পার তার জীবন্ত প্রমান মেহেরপুর জেনারেল হাসপাতালে। রোগীকে  মেহেরপুর জেনারেল হাসপাতালে ছাতা পরা হার্টের ট্যাবলেট  দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার এক রোগীকে হাসপাতালের থেকে সরবরাহ করা একপাতা (১০টি)  ক্লোপিডোগরেল ৭৫ এবং এ্যাসপিরিন ট্যাবলেট দেওয়া হয় এর মধ্যে ছাতাপরা ঔষধ পাওয়া যায়।

অভিযোগকারী বলেন,  আজ সকালে হাসপাতালে ডাক্তার দেখালে আমাদের রোগীকে হাসপাতালে থেকে ক্লোপিডোগরেল ৭৫ এবং এ্যাসপিরিন ট্যাবলেট দেওয়া হয়। পরে বাড়িতে গিয়ে ঔষধ খাওয়ার সময় ঔষধে ছাতাপরা দেখি।  আমরা বিষয়টি নিয়ে হাসপাতাল তত্ত্বাবধায়ক তাহাজ্জেল হোসেন এর কাছে গেলে উনি কোন কথায় শুনতে চাননি। পরে তত্ত্বাবধায়ক বলেন, এই ঔষধ এখানে আছে এটার জন্য আমি দায়ী না। আপনারা যা পারেন করেন, আমার এখানে থাকার কোন ইচ্ছা নাই ।

এবিষয়ে মেহেরপুর জেনারেল হাসপাতালের আরএমও ডা. এহসানুল কবীরের কাছে অভিযোগ করা হলে তিনি বলেন, আমার তো উর্ধতন কতৃপক্ষ আছে তার সাথে আমার ফোনে কথা  হবে। এসময় তিনি কয়েকটি ঔষধ ভেঙ্গে দেখেন এবং বলেন ,এই ঔষধের গুনগত মান যারা পরীক্ষা করতে পারে তারাই বলতে পারবে এই ঔষধের গুনগতমান ঠিক আছে কিনা। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঔষধের কালার কিছুটা ফেড হয়েছে চকচকে সাদাটা নাই। তিনি আরো বলেন এটা আমাদের সরকার থেকে সাপ্লাই দেয়।  এখনো পর্যন্ত এর ডেট শেষ হয়নি এটা মেয়াদ ২০২০ সাল পর্যন্ত আছে। পরে তিনি বলেন ষ্টোর কিপার কে বলা হয়েছে এটা বিতরন এখন বন্ধ রাখার জন্য। পরবর্তিতে পরীক্ষা করে দেখা হবে কোন সমস্যা আছে কিনা।