টপ নিউজ

মেহেরপুর জেনারেল হাসপাতালের চিকিৎসা সেবা উন্নত করার দাবিতে স্বারকলিপি প্রদান

By মেহেরপুর নিউজ

November 05, 2019

মেহেরপুর নিউজ :

মেহেরপুর ২৫০ বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা উন্নত করার লক্ষে জেলা মটর শ্রমিক ইউনিয়ন ও শহর শ্রমিক লীগ ৮ দফা দাবিতে স্বারকলিপি প্রদান করেছে।

মঙ্গলবার মেহেরপুর জেলা মটর শ্রমিক ইউনিয়ন ও শহর শ্রমিক লীগ জেলারেল হাসপাতালের উপ-পরিচালক ডা. মোঃ তাহাজ্জেল হোসেনের বরাবর স্বারকলিপি প্রদান করে।

স্বারকলিপিতে উল্লেখ্য করা হয়, ১. হাসপাতালে ইমারজেন্সিতে এমবিবিএস ডাক্তার ছাড়া প্যারামেডিকেল ডাক্তার থাকার বৈধতা আছে কিনা। ২. ইমারজেন্সিতে এমবিবিএস ডাক্তার বাধ্যতামূলক থাকতে হবে। ৩. অর্থোপেডিক্স ডাক্তারকে সপ্তাহে ৬ দিন ডিউটি করতে হবে, ডাক্তার ঠিকমতন আসছে কিনা এ বিষয়ে হাসপাতাল কতৃপক্ষে তদারকি করতে হবে। ৪.কার্ডিওলজি ডাক্তারকে সপ্তাহে ৬ দিন ডিউটি করতে হবে এবং সকল ডাক্তারকে নিয়মিত সকল ওয়ার্ডে রোগীদেরকে একশ ভাগ চিকিৎসা নিশ্চিত করতে হবে। ৫. হাসপাতালে এ্যানেসথেসিয়া ডাক্তার দুইজন থাকতে হবে। ৬. হাসপাতালের ইমার্জেন্সি ও আউটডোরে কোনরকম রিপেজেনটিভ প্রবেশ করতে দেওয়া যাবে না । রিপ্রেজেন্টিভদের কারণে রোগীদের চিকিৎসা ব্যাহত হয় এ বিষয়টি তদারকি করতে হবে। ৭. হাসপাতালকে দালাল মুক্ত করতে হবে। ৮. বিনা কারণে রোগীর পরীক্ষা-নিরীক্ষা ডাক্তারের অর্থ-বাণিজ্য বন্ধ করতে হবে। কথায় কথায় রোগী চিকিৎসা না দিয়ে বাহিরে রেফার্ড করা যাবে না।