টপ নিউজ

মেহেরপুর জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসককে লাঞ্চিত

By মেহেরপুর নিউজ

January 15, 2022

মেহেরপুর নিউজ:

– – – – আপনার বাপ হয় ? হাঁ – – — – — – ছেলে। রাবেয়া নেই ? রাবেয়া এখানে জন্ম দিয়েছে হসপিটাল। হসপিটালের ৪ বিঘা জমি রাবেয়ার। কি বলবি — — এই কি বলবি? এগুলো কোন সিনেমার ডায়লগ নয়।

মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সামনে অবস্থিত রাবেয়া মেডিকেল সার্ভিসের মালিক আব্দুল লতিফের ডায়লগ এটি। মেহেরপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে সদ্য যোগদান করা মেডিকেল অফিসার ডা. আবু হাসান মোহাম্মদ ওয়াহেদ (রানা) রাবিয়া ক্লিনিকে কোন রোগী না দেওয়ায় আব্দুল লতিফ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে কর্মরত অবস্থায় ওই চিকিৎসক কে এভাবেই অশ্রাব্য গালিগালাজ করছিলেন। এ সংক্রান্ত একটি ভিডিও মেহেরপূর নিউজে এসেছে।

ভিডিওতে দেখা যাচ্ছে আব্দুল লতিফ চিকিৎসকের কক্ষে ঢুকে পার্শ্ববর্তী এক ক্লিনিক এর মালিকের কথা তুলে ডাক্তারকে অকথ্য ভাষায় গালাগালি শুরু করেন। এবং তিনি বলতে থাকেন ২৫০ শয্যা বিশিষ্ট মেহেরপুর জেলা হাসপাতালে ৪ বিঘা জমি রাবেয়ার। এদিকে আব্দুল লতিফ কর্তৃক চিকিৎসককে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করা ভিডিও মেহেরপূর নিউজ সহ বিভিন্ন নিউজ মারফত প্রচার হওয়ার সাথে সাথেই ভিডিওটি ভাইরাল হয়।  অনেকে প্রশ্ন করেছেন আব্দুল লতিফের এতো দূঃসাহস হলো কিভাবে ?

জানাগেছে বৃহস্পতিবার দিবাগত রাতে কর্তব্যরত অবস্থায় হাসপাতালের ইমার্জেন্সী চিকিৎসকের রুমে অনধিকার প্রবেশ করে রাবেয়া মেডিকেল সার্ভিসের মালিক আব্দুল লতিফ তাকে অশ্রাব্য ভাষা গালিগালাজসহ হুমকি প্রদান করেন। এর পর থেকে তিনি ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছেন।

লাঞ্চিত চিকিৎসক আবু হাসান মোহাম্দ ওয়াহেদের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। ঘটনার পর থেকে তিনি ভীত সন্ত্রস্ত হয়ে থাকায় কারো সাথে যোগাযোগ করছেন না বলে জানাগেছে।

এ বিষয়ে মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ডায়াগনষ্টিক সেন্টারের কোন মালিক হাসপাতালে এসে কোন চিকিৎসককে অশালিন ভাষায় কথা বলতে পারেন না। অথবা হুমকি প্রদান করতে পারেন না। এ বিষয়ে রাবেয়া ডায়াগনষ্টিক সেন্টার মালিক আব্দুল লতিফের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে রাবেয়া মেডিকেল সার্ভিসের মালিক আব্দুল লতিফের সাথে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি।