স্বাস্থ্য

মেহেরপুর জেনারেল হাসপাতালে টেকনিশিয়ানে ভুল পরীক্ষায় রোগীর মৃত্যুর অভিযোগ

By মেহেরপুর নিউজ

September 23, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২৩ সেপ্টেম্বর: টেকনিশিয়ানে ভুল পরীক্ষায় মুন্নাফ (৭০) নামের এক বৃদ্ধ মারা গেছে বলে অভিযোগ করেছে তার পরিবার। ওই ঘটনায় মেহেরপুর জেনারেল হাসপাতালে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিত নিয়ন্ত্রনে আসে। মঙ্গলবার সন্ধ্যার দিকে ওই ঘটনা ঘটে।

জানা গেছে, মেহেরপুরের মুজিবনগর উপজেলার যতারপুর গ্রামের মৃত মিলন মন্ডলের ছেলে মুন্নাফ অসুস্থ হয়ে পড়লে সোমবার বিকালের দিকে তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় তার রক্তের প্রয়োজন দেখা দিলে জেনারেল হাসপাতালের টেকনিশিয়িান ফারুক গ্রুপ পরীক্ষা শেষে এবি পজিটিভ রক্ক সংগ্রহ করতে বলেন। মঙ্গলবার অনেক খোজাখুজির পর বিকালের দিকে বৃদ্ধ ছেলেরা এবি পজিটিভ রক্ত সংগ্রহ করে। ওই রক্ত রোগীর শরীরে পুশ করার পূর্বে একই ব্যাক্তি পুনরায় তার রক্তের গ্রæপ পরীক্ষা শেষে জানান রোগীর রক্তের গ্রুপ ও পজিটিভ। এদিকে দীর্ঘক্ষন রক্তস্বল্পতায় ভুগে মুন্নাফের মৃত্যু হয়। এ ঘটনায় রোগীর ৩ ছেলে ক্ষুব্ধ হয়ে জানান তাদের প্রত্যেকের ও পজিটিভ রক্ত। এ সময় সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়লে টেকনিশিয়ান ফারুক কৌশলে হাসপাতাল থেকে পালিয়ে যায়। পরে খবর পেয়ে পুলিশের এস আই গিয়াস ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

এ ব্যাপারে জেনারেল হাসপাতালের ইমার্জেন্সীতে কর্তব্যরত চিকিৎসক সাইফুল্লাহেল আজাদ টেকনিশিয়ানের দোষ স্বীকার করে জানান, রোগীটি দীর্ঘক্ষন রক্ত না পেয়ে রক্তশুন্যতায় মারা গেছে।