এক ঝলক

মেহেরপুর জেলায় আবারও ১৫ দিনের লকডাউন ঘোষণা

By মেহেরপুর নিউজ

June 22, 2021

মেহেরপুর নিউজ:

করোনার সংক্রামক বৃদ্ধি পাওয়ায় মেহেরপুর জেলায় আবারও ১৫ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে মেহেরপুর জেলা কমিটির উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা শেষে ২৪ জুন থেকে ১৫ দিনের লকডাউন ঘোষণা করা হয়।

জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান লকডাউন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেন। জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসূল, পুলিশ সুপার এস এম মুরাদ আলি, সিভিল সার্জন ডাঃ মোঃ নাসির উদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, গাংনী উপজেলা চেয়ারম্যান এমএ খালেক, সদর উপজেলা নির্বাহি অফিসার মাসুদুল আলম, মুজিবনগর উপজেলা নির্বাহি অফিসার সুজন সরকার, গাংনী পৌর মেয়র আহমেদ আলী, মেহেরপুর জেলা বিএমএ-এর সাধারণ সম্পাদক ডাঃ আবু তাহের সিদ্দিক, আমঝুপি ইউনিয়নের চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ চুন্নু, বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব হোসেন, মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন, মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি ফজলুল হক মন্টু,  সাধারণ সম্পাদক আল-আমিন হোসেন, মেহেরপুর জেলা শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আরিফুল এনাম বকুল, মেহেরপুর বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনিরুজ্জামান দিপু, মেহেরপুর হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাহিদ ইকবাল শিমুল প্রমূখ।

সভায় সর্বসম্মতিক্রমে ২৪ জুন থেকে তারিখ থেকে ১৫ দিনের জন্য পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়। লকডাউন চলাকালে মেহেরপুরে আন্ত জেলার সকল গণপরিবহন, চায়ের দোকান, ইজিবাইক, সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। শুধুমাত্র ঔষধের দোকান খোলা রাখা যাবে। সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত কাঁচা বাজার এবং মুদি দোকান খোলা থাকবে।

সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত হোটেল-রেস্তোরাঁ খোলা থাকলেও হোটেল এবং রেস্তোরাঁয় বসে খাবার খাওয়া যাবেনা, মিছিল-মিটিং, পার্ক, পর্যটন এলাকা বন্ধ থাকবে। সর্বোচ্চ ২০ জন স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ পড়তে পারবেন, জরুরী প্রয়োজনে মোটরসাইকেল নিয়ে বের হলেও বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে হবে। এবং মোটরসাইকেলে একজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না। একই সাথে লকডাউন চলাকালীন সময়ে কোন এনজিও ঋণের কিস্তি উত্তোলন করতে পারবেনা।