এক ঝলক

মেহেরপুর জেলার প্রধান বাইপাস সড়কের বেহাল দশা,কমেছে যানবাহন চলাচল

By Enayet Akram

July 14, 2020

মোঃ সাইমুন ইসলাম: মেহেরপুর জেলার সড়ক যোগাযোগের গুরুত্বপূর্ণ রুট হচ্ছে চাঁদবিল-বিলকোলা বাইপাস সড়কটি। জেলা শহর এড়িয়ে মুজিবনগর উপজেলায় যাওয়ার অন্যতম সড়ক হিসেবে ব্যবহার হয় এই বাইপাসটি।শুধু তাই নয়,মেহেরপুর শহরকে যানজট মুক্ত রাখতেও উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছে এই বাইপাস সড়ক। বর্তমানে সড়কটির ভঙ্গুর দশায় কমেছে যানবাহন চলাচল। ছোটোখাটো যানবাহন চলাচল করলেও মালবাহি গাড়ি চলাচল প্রায় বন্ধের পথে। সরেজমিনে গিয়ে দেখা যায়,এই সড়কের অনেক স্থান পানির চাপে ভেঙ্গে যাওয়ায়  যানবাহন চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

ট্রাক চালক আব্দুস সবুর বলেন, শহরের যানজট এড়াতে আমরা বাইপাস সড়ক দিয়ে বিভিন্ন জায়গায় কাঁচা মাল ও পণ্য নিয়ে যাই। কিন্তু এখন রাস্তাটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় আমরা সমস্যায় রয়েছি।

এলাকাবাসি জানায়, চাঁদবিল কোলা বাইপাস সড়কের দুই পাশে বেশ কয়েকটি পুকুর বা জলাশয় রয়েছে। স্থানীয় কিছু মানুষ এখানে পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে। কিন্তু পুকুর গুলো রাস্তার পাশে হলেও সড়ক রক্ষার জন্য কোন উদ্যোগ তারা গ্রহণ করেনি। এমনকি সরকারিভাবেও কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি।এ কারনে রাস্তার পাশের গাছ ও রাস্তা ধষে যাচ্ছে।

স্থানীয়দের দাবি, অতি দ্রুত সড়কটি সংস্কার করে যানবাহন চলাচলের উপযোগী করে তোলার।