বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুর জেলায় এইচএসসি পরীক্ষায় ৪১ জন জিপিএ-৫ সহ পাশের হার ৮২.৮৬ ভাগ

By মেহেরপুর নিউজ

August 18, 2016

 

মেহেরপুর নিউজ, ১৮ আগষ্ট: সারা দেশের ন্যায় মেহেরপুরে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার প্রকাশিত ফলাফলে মেহেরপুর জেলায় পাশের শতকরা হার ৮২.৮৬ ভাগ। জেলায় জিপিএ-৫ পেয়ছে মোট ৪১ জন। চলিত সালে মেহেরপুর থেকে এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করেছিল ৩ হাজার ৮৯৩ জন শিক্ষার্থী। এদের মধ্যে পাশ করেছে ৩ হাজার ২২৬ জন।

উপজেলা ভিত্তিক ফলাফল:  মেহেরপুর সদরে ২ হাজর ২৯ জনের মধ্যে ২২ জন জিপিএ-৫ সহ পাশ করেছে ১ হাজার ৬০১ জন। যার পাশের হার ৭৮.৯০ ভাগ , গাংনী উপজেলায় থেকে ১ হাজার ২২৩ জন পরীক্ষায় অংশ গ্রহন করে ১৮ জিপিএ-৫ সহ পাশ করেছে ১ হাজার ৪১ জন শিক্ষার্থী। যার পাশের হার ৮৫. ১১ ভাগ এবং মুজিবনগর উপজেলায় ৬ শত ৪১ জন পরীক্ষা দিয়ে ১ জন জিপিএ-৫ সহ পাশ করেছে ৫ শত ৮৪ জন শিক্ষার্থী। যার পাশের হার ৯১.১০ ভাগ।

কলেজ ভিত্তিক ফলাফল: জেলায় মেহেরপুর সরকারী মহিলা কলেজ থেকে ৭শত ১০ জনের মধ্যে ১৩ জন জিপিএ-৫ সহ ৫৮৯ জন শিক্ষার্থী পাশ করেছে। যার পাশের হার ৮২.৯৫ ভাগ। মেহেরপুর সরকারী কলেজ থেকে ৫শত ৭২ জনের মধ্যে ৫ জন জিপিএ-৫ সহ ৪০৪ জন শিক্ষার্থী পাশ করেছে। যার পাশের হার ৭০.০২ ভাগ। মেহেরপুর পৌর কলেজ থেকে ৪ শত ১০ জনের মধ্যে ৪ জন জিপিএ-৫ সহ ৩১৪ জন শিক্ষার্থী পাশ করেছে। যার পাশের হার ৭৬.৫৮ ভাগ। মেহেরপুর এআরবি কলেজ থেকে ১ শত ৩৫ জনের মধ্যে ১২৫ জন শিক্ষার্থী পাশ করেছে। যার পাশের হার ৯২.৫৯ ভাগ। জাদুখালী স্কুল এন্ড কলেজ থেকে ২ শত ০২ জনের মধ্যে ১৬৯ জন শিক্ষার্থী পাশ করেছে। যার পাশের হার ৭৬.৯০ ভাগ। মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজ থেকে ৫ শত ২৭ জনের মধ্যে ৪৭৯ জন শিক্ষার্থী পাশ করেছে। যার পাশের হার ৯০.৮৯ ভাগ। মহাজনপুর কলেজ থেকে ১ শত ১৪ জনের মধ্যে ১ জন জিপিএ-৫ সহ ১০৫ জন শিক্ষার্থী পাশ করেছে। যার পাশের হার ৯১.২৬ ভাগ। গাংনী ডিগ্রি কলেজ থেকে ৩ শত ৪৬ জনের মধ্যে ৫ জন জিপিএ-৫ সহ ২৭০ জন শিক্ষার্থী পাশ করেছে। যার পাশের হার ৮৩.৮১ ভাগ। গাংনী মহিলা কলেজ থেকে ৩ শত ৯২ জনের মধ্যে ৩২৯ জন শিক্ষার্থী পাশ করেছে। যার পাশের হার ৮৩.৯২ ভাগ। সন্ধানী স্কুল এন্ড কলেজ থেকে ২ শত ১৫ জনের মধ্যে ১৩ জন জিপিএ-৫ সহ ১৭১ জন শিক্ষার্থী পাশ করেছে। যার পাশের হার ৭৯.৫৩ ভাগ। কুতুবপুর স্কুল এন্ড কলেজ থেকে ৬৬ জনের মধ্যে ৫৬ জন শিক্ষার্থী পাশ করেছে। যার পাশের হার ৮৪.৮৪ ভাগ। বামুন্দি নিশিপুর স্কুল এন্ড কলেজ থেকে ২ শত ৪ জনের মধ্যে ১৯৫ জন শিক্ষার্থী পাশ করেছে। যার পাশের হার ৯৫.৫৮ ভাগ।

এদিকে কারিগরী শিক্ষা বোর্ডের অধিনে মেহেরপুর টেনিক্যাল কলেজ থেকে ১৮৩ জন পরীক্ষা অংশ গ্রহন করে ৬ জন জিপিএ-৫ সহ ১৩০ পাশ করেছে শিক্ষার্থী। অপর দিকে মাদ্রাসা বোর্ডের অধিনে ৬টি মাদ্রাসা থেকে ১৬৫ জন পরীক্ষায় অংশ গ্রহর করে ৩টিতে শতভাগ পাশ সহ ১৫১ জন শিক্ষার্থী পাশ করেছে।