টপ নিউজ

মেহেরপুর জেলা পরিষদ নির্বাচন শুরু

By মেহেরপুর নিউজ

October 17, 2022

মেহেরপুর নিউজ :

মেহেরপুর জেলা পরিষদ নির্বাচন শুরু হয়েছে। সোমবার সকাল ৯ টায় মেহেরপুর জেলার ৩টি কেন্দ্রে একযোগে জেলা পরিষদের নির্বাচন শুরু হয়েছে। মেহেরপুর জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, সদস্য পদে ১১জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে সাবেক চেয়ারম্যান গোলাম রসূল ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সালাম।

সদস্য পদে ১ নম্বর ওয়ার্ড মেহেরপুর মুজিবনগর উপজেলা থেকে মেহেরপুর জেলা পরিষদের সাবেক সদস্য আলমাস হোসেন শিলু, আজিমুল বারী, সোহেল রানা এবং আবু হাসান। ২ নং ওয়ার্ড মেহেরপুর সদর উপজেলা থেকে মেহেরপুর জেলা পরিষদের সাবেক সদস্য ইমতিয়াজ হোসেন মিরন, আব্দুল কুদ্দুস এবং রফিকুল ইসলাম। ৩ নং ওয়ার্ডে গাংনী উপজেলা থেকে সাবেক সদস্য মজিরুল ইসলাম,মিজানুর রহমান, জাহাঙ্গীর আলম, এবং হাফিজুর রহমান এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ নং ওয়ার্ড ( মেহেরপুর-মুজিবনগর) উপজেলা থেকে সাবেক সদস্য শামীম আরা হীরা,নার্গিস আরা, এবং উম্মে সালমা সুলতানা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে ২ নং ওয়ার্ড গাংনী উপজেলা থেকে সাবেক সদস্য শাহানা ইসলাম সান্তনা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মেহেরপুর জেলা পরিষদের নির্বাচনে ১জন চেয়ারম্যান। মেহেরপুর সদর, গাংনী এবং মুজিবনগর উপজেলা থেকে ১জন করে ৩ জন সদস্য। এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে মেহেরপুর -মুজিবনগর থেকে ১জন এবং গাংনী উপজেলা থেকে ১জন নির্বাচিত হবেন। মোট ২৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে সকাল ন’টায় নির্বাচন শুরু হলেও সকাল ৯ টার মধ্যে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী কেন্দ্রে এক জন ভোটার তার ভোট প্রয়োগ করেছেন। নির্বাচনী কেন্দ্রের বাইরে উৎসুক জনতাসহ কর্মী-সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

মেহেরপুরে ৩ টি কেন্দ্রে ৬ টি বুথে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলছে। নির্বাচনকে সুষ্ঠু সম্পন্ন করতে ব্যাপক নিরাপত্তা মূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মেহেরপুর অপর কেন্দ্র দুটি গাংনী এবং মুজিবনগর।