টপ নিউজ

মেহেরপুর ডিবেটার্স ফোরাম এর যাত্রা শুরু

By মেহেরপুর নিউজ

June 13, 2019

মেহেরপুর নিউজ, ১৩ জুন: মেহেরপুরের বিতার্কিকদের বিতর্ক চর্চা এবং এর প্রসারের লক্ষ্যে মেহেরপুর ডিবেটার্স ফোরাম (এমডিএফ)) নামে একটি সংগঠন যাত্রা শুরু করেছে। বৃহস্পতিবার বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত সাবেক ও বর্তমান বিতার্কিকদের নিয়ে এই সংগঠন যাত্রা শুরু করেছে।

রাসেদুল ইসলাম পল্লবকে আয়বায়ক এবং আব্দুল আলিমকে সদস্য সচিব করে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- যুগ্ম আহবায়ক মো. আব্দুর রহমান, রাসিব নাহিদ, আবু সাইদ, পারমিতা , আসাদুল্লাহ আল গালিব, সদস্য তানভির আল মামুন, নিশাত মান্নান পুতুল, ইনজামামুল হক তুষার, আবির লাকি বিন্দু, নুসরাত তিথি, মৌরি , আল-আমিন আশিক , নির্ঝর , রাতুল আহম্মেদ, রোকিবুজ্জামান রাজন, ফাতেমা ফারজানা নির্জনা ,সাকিল আহম্মেদ , মৌসুফা তানিয়া ও মুজাহিদুল ইসলাম।

সংগঠনের সদস্য সচিব আব্দুল আলিম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, সংগঠনের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য হলো মেহেরপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিতর্কের সাথে সংযুক্ত করে একটি যুক্তিবাদী, বুদ্ধিভিত্তিক প্রজন্ম তৈরি করা। পাশাপাশি সকল জাতীয় ও আন্ত:জাতিক বিতর্ক প্রতিযোগিতায় মেহেরপুর থেকে তার্কিক দল প্রেরণ করে মেহরপুরের প্রতিনিধিত্ব নিশ্চিত করা।উপরোক্ত লক্ষ ও উদ্দেশ্যেকে সফল করার জন্য সংগঠন থেকে প্রতিবছর নিয়মিত কর্মসূচি গ্রহন করা হবে। যার মধ্যে থাকবে বিতর্কের উপর কর্মশালা, আন্ত:স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা, নিয়মিত বিরতিতে বিতর্ক উৎসব করা।

এসকল কর্মযজ্ঞ বাস্তবায়নের ক্ষেত্রে যারা পাশে থেকে নেতৃত্ব দিবে তাদেরকে নিয়ে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।কমিটিতে দায়িত্ব দেওয়া হয়েছে। কমিটি স্বল্প সময়ের মধ্যে একটি বিতর্ক উৎসব করে পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করবে বলে সিদ্ধান্তে উপনিত হয়েছে। কমিটির পক্ষ থেকে ইতিপূর্বে যেসকল বিতার্কিক মেহেরপুরে বিতার্কিকদের জন্য বিভিন্ন সময় একটি প্লাটফর্ম তৈরির প্রচেষ্টা চালিয়েছে তাদের সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছে। কমিটি আশা করছে সারা বাংলাদেশের বিতার্কিকদের সহযোগিতায় মেহেরপুরের বিতর্ক চর্চায় এই সংগঠনটি অনন্য অবদান রাখতে সক্ষম হবে।