ব্যবসা ও বানিজ্য

মেহেরপুর তহবাজারে উত্তেজনা।। খুচরা ব্যবসায়ীদের আল্টিমেটাম।। সন্ধ্যায় জরুরী সভা

By মেহেরপুর নিউজ

March 11, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১১ মার্চ:

মেহেরপুর বড়বাজারের কাঁচাবাজারে আড়ৎদার এবং ফুটপাত দখল করে ব্যাবসায়ীদের খুচরা পন্য বিক্রি করার বন্ধের দাবিতে আগামী কাল থেকে দোকার বন্ধ করার আলিটমেটাম দিয়ে মাইকিং শুর করে মেহেরপুর তহবাজারের খুচরা ব্যাবসায়ীরা ।এ ঘটনার পর থেকে খুচরা ব্যবসায়ী ও আড়তদারদের মধ্যে উত্তেজনা শুর হয়। এর পরপরই পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ পরিস্থিতি মোকাবেলায় সন্ধ্যায় তহবাজার ব্যবসায়ী সমিতি এক জরুরী সভার আহবান করেছে বলে জানা গেছে।

খবর পেয়ে মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন।

জানা যায়,মেহেরপুর বড়বাজারের কাঁচা বাজারে আড়ৎ মালিক এবং ফুটপাত দখল করে কিছু ব্যবসায়ী খুচরা মালামাল বিক্রি করে। তাদের এ খুচরা ব্যবসা বন্ধের দাবিতে কয়েকদিন আগে খুচরা ব্যবসায়ীরা একত্রিত হয়ে মেহেরপুর তহবাজার ব্যবসায়ী সমিতির কাছে একটি লিখিত আবেদন দাখিল করে। কিন্তু কয়েকদিন পার হলেও সমিতি এ বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহন না করায় আজ সোমবার সকাল ১১ টার দিকে তারা একত্রিত হয়ে বাজারে বিক্ষোভ শুরু করে।কিছুক্ষন পর পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে তাদের দাবির মেনে নেয়া এবং সন্ধ্যায় জরুরী সভা ডেকে সুষ্ঠ সমাধানের আশ্বাস দেয়ায় তারা এ কর্মসূচী প্রতাহার করে নেয়।

বড়বাজারের সব্জি ব্যবসায়ী নুরুল মেহেরপুর নিউজকে জানান,আমরা দীর্ঘদিন ধরে তহবাজার ব্যবসায়ী সমিতিকে আবেদন জানিয়ে আসছি।ফুটপাতে এবং আড়ৎদাররা যাতে খুচরা ব্যবসা বন্ধ করে।কিন্তু সমিতি এ বিষয়ে কোনো পদক্ষেপ নিচ্ছে না। তিনি আরো বলেন,আমরা অনেক টাকা খরচ করে পজিশন কিনে ব্যবসা শুর করেছি।এছাড়া মাসে মাসে দোকান ভাড়া দিই।অথচ ফুটপাতে যারা ব্যবসা করছে তারা কোনো পজিশন কিনেনি এবং তাদের মাসিক ভাড়াও দেয়া লাগেনা। তাই তারা কম দামে পন্য বিক্রি করতে পারে।ফলে আমরা ব্যবসায়ীকভাবে প্রতিনিয়ত ক্ষতিগ্রস্থ হচ্ছি।