অন্যান্য

মেহেরপুর দারুল উলুম আহমদিয়া মাদ্রাসার মাতৃভাষা দিবস পালন

By মেহেরপুর নিউজ

February 21, 2015

মেহেরপুর নিউজ,২১ ফেব্রুয়ারি:

মেহেরপুর দারুল উলুম আহমদিয়া মাদ্রাসার উদ্যোগে মহান ভাষা দিবস উপলক্ষে প্রভাত ফেরি, পুষ্পমাল্য অর্পন,রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার সকালে আলহাজ্ব সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপাধাক্ষ আনসার উদ্দিন বেলালী, প্রভাষক মাহবুবুর রহমান, আব্দুল জব্বার,,মোস্তাফিজুর রহমান বাবু, সফিউদ্দিন, গোলাম মোস্তফা প্রমুখ।এর আগে মাদ্রাসার শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করা হয়।

আলমপুর আওয়ামীলীগের পতাকা উত্তোলণ মেহেরপুর সদর উপজেলা আলমপুর গ্রাম আওয়ামীলীগের উদ্যোগে আলমপুরে মহান ভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পতাকা উত্তোলণ করা হয়েছে। শনিবার সকালে আওয়ামীলীগ নেতা ফয়েজ উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আবু তৈয়ব, নাহিদুজ্জামান, জাহাঙ্গীর আলম প্রমুক। এর আগে সেখানে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলণ করা হয়।

 

মাতৃভাষা দিবস উপলক্ষে শিশুদের নানা প্রতিযোগীতা মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিশুদের রচনা, কবিতা আবৃতি

ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার শাহীনুজ্জামান প্রতিযোগীতার উদ্বোধন করেন। বিভিন্ন প্রতিষ্ঠানের শিশুরা প্রতিযোগীতাং অংশ নেয়।