এক ঝলক

মেহেরপুর পৌরসভায় কখন কোথায় ঈদের জামাত

By Enayet Akram

July 31, 2020

মো: মিজানুর রহমান: আগামীকাল পবিত্র ঈদুল আযহা উদযাপিত হবে। করোনা প্রতিরোধে রোজার ঈদের মতো কোরবানির ঈদের জামাতও ঈদগাহ মাঠের পরিবর্তে মসজিদে পড়তে হবে। মানতে হবে স্বাস্থ্যবিধি এবং গত ঈদের মতন করা যাবে না কোলাকুলি।

মেহেরপুর কোট জামে মসজিদে ঈদুল আযহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৭টায় প্রথম জামাত সকাল সাড়ে আটটায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯টায় তয় জামাত অনুষ্ঠিত হবে। মেহেরপুরের জেলা প্রশাসক ডঃ মোহাম্মদ মুনসুর আলম খান ৩য় জামাতে নামাজ আদায় করবেন। এছাড়াও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা জেলা প্রশাসকের সঙ্গে কোট মসজিদে নামাজ আদায় করবেন বলে প্রশাসন সূত্রে জানা গেছে।

মেহেরপুরের পুলিশ সুপার এসএম মুরাদ আলি সকাল ৮ টায় পুলিশ লাইন মসজিদে পুলিশের অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে ঈদুল আযহার নামাজ আদায় করবেন।

সকাল সাড়ে ৭টায় শহরের হোটেল বাজার জামে মসজিদে ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে।মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম রসুল হোটেল বাজার জামে মসজিদে ঈদের নামাজ পড়বেন।

মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন সকাল সাড়ে সাতটায় পিয়াদা পাড়া জামে মসজিদে নামাজ আদায় করবেন।

সকাল সাড়ে ৭ টায় বাসস্ট্যান্ড পাড়া জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।মেহেরপুর সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইয়ারুল ইসলাম এখানে ঈদুল আযহার নামাজ পড়বেন।

এছাড়া মেহেরপুর সদর থানা জামে মসজিদে সকাল সোয়া ৭টায় এবং মেহেরপুর আহলে হাদিস জামে মসজিদ , মারকাজ মসজিদে সকাল ৭টায় এবং খন্দকারপাড়া জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়াও মেহেরপুর শহরের প্রায় সব মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। কেবলমাত্র মেহেরপুর কোর্ট জামে মসজিদের তিনটি জামাতের ঘোষণা দেয়া হয়েছে। অন্য মসজিদগুলোয় প্রথম জামাতে যদি লোক সমাগম বেশি হয় সে ক্ষেত্রে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।

মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন করোনা ভাইরাসজনিত কারণে মেহেরপুরে আসতে না পারায় তিনি ঢাকাতে ঈদের নামাজ আদায় করবেন।

উ্ল্লেখ্য, ঈদুল আযহার নামাজে মুসল্লিরা নিজ দায়িত্বে জায়নামাজ নিয়ে আসবেন। প্রত্যেককে অজু করে মসজিদে আসতে হবে এবং অজু করার সময় কমপক্ষে ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত ধুতে হবে।

করোনার সংক্রমণ রোধ নিশ্চিত করতে মসজিদে অজুর স্থানে সাবান/হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে এবং মসজিদের প্রবেশদ্বারে হ্যান্ড স্যানিটাইজার/হাত ধোয়ার ব্যবস্থাসহ সাবান-পানি রাখতে হবে।

ঈদের নামাজের জামাতে আগত মুসল্লিকে অবশ্যই মাস্ক পরে মসজিদে আসতে হবে।