নির্বাচন

মেহেরপুর পৌর ও ইউপি নির্বাচনের আপীল বোর্ড শুনানি শেষ

By মেহেরপুর নিউজ

May 25, 2022

মেহেরপুর নিউজ:

মেহেরপুর পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে একজন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে একজন প্রার্থী এবং আমঝুপি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১ চেয়ারম্যান প্রার্থী ব্যতীত অন্য প্রার্থীরা তাদের প্রার্থীতা ফিরে পেয়েছেন।

বুধবার প্রার্থীদের দায়ের করা আপিলের মাধ্যমে তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন। মেহেরপুর পৌরসভা নির্বাচনে হলফ নামায় স্বাক্ষর না থাকাসহ বিভিন্ন কারণে মেহেরপুর পৌরসভার কাউন্সিলর পদে ২ং ওয়ার্ডের মিজানুর রহমান জনি, ৫ নম্বর ওয়ার্ড আক্তারুল ইসলাম, মোস্তাক আহমেদ, ৭ নম্বর ওয়ার্ডে ইলিয়াস হোসেন, মনিরুল ইসলাম এবং ৮ নম্বর ওয়ার্ডের নাজমুল হাসানের প্রার্থীতা বাতিল করেন রিটার্নিং অফিসার। পরে তারা প্রার্থিতা বাতিলের প্রতিবাদে আপিল বোর্ডে আপিল করলে আপীল বোর্ড শুনানি শেষে তাদের প্রার্থীতা ফিরিয়ে দেন।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান আপিল বোর্ডের প্রধান হিসেবে শুনানি শেষে তাদের প্রার্থিতা ফিরিয়ে দেন। পৌর নির্বাচনে ১ নম্বর ওয়ার্ডের প্রার্থী মনিরুল ইসলাম ঋণখেলাপির দায়ে এবং ৪ নম্বর ওয়ার্ডের ফাহাদ খানের বয়স কম হওয়ায় আপিল বিভাগ মনিরুল ইসলাম ও ফাহাদ খানের প্রার্থিতা রিটার্নিং অফিসারের দেওয়া আদেশ বহাল রাখেন। অর্থাৎ মনিরুল ইসলাম এবং ফাহাদ খান নির্বাচনে অংশ নিতে পারছেন না।

এদিকে মেহেরপুর পৌর সভার মেয়র প্রার্থী মাহফুজুর রহমান রিটনের দায়ের করা মেয়র পদের অপর প্রার্থী মোতাছিম বিল্লাহ বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ এনে প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করলে আপিলের শুনানি শেষে মাহফুজুর রহমান রিটনের দায়ের করা আপিল খারিজ করে দেন। এদিকে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বোরহান উদ্দিন আহমেদ চুন্নুর বিরুদ্ধে দায়ের করা আপিল খারিজ করে দেন।

অপরদিকে একই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আকরামুল আজিমের মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের রায় বহাল রাখেন অর্থাৎ আক্রমুল আজিম নির্বাচনে অংশ নিতে পারবেন না।