কৃষি সমাচার

মেহেরপুর বন্ধুজনের উদ্যেগে গাছের চারা বিতরন ও আলোচনা সভা অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

August 08, 2010

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,৮ আগস্ট:

দৈনিক ডেসটিনির বন্ধুজন মেহেরপুর জেলা শাখার উদ্যেগে মেহেরপুর সদর উপজেলার শোলমারী মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরন ,রোপন ও আলোচনা সভা  অনুষ্ঠিত হয়েছে।

আজ ৮ আগস্ট রোববার সকাল ১০ টার সময় শোলমারী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত গাছের চারা রোপন ও বিতরন অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান।আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক ডেসটিনির মেহেরপুর জেলা প্রতিনিধি ইয়াদুল মোমিন।বক্তব্য রাখেন সদর উপজেলার রুদ্রনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক আক্তারুজ্জামান,বন্ধুজন জেলা শাখার সভাপতি নকীম উদ্দিন,সহ সভাপতি নুরুল ইসলাম,যুগ্ন সম্পাদক স্বপন

দত্ত,সদস্য শরিফুল ইসলাম পলাশ ও নয়ন কুমার সাহা প্রমুখ।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন,জলবায়ু পরিবর্তনের হুমকি ঠেকাতে,পরিবেশ বিপর্যয় রোধ করতে গাছ লাগানোর বিকল্প নেই। আজকের ছোট একটি চারা আগামী দিনের সবুজ পৃথিবী।গাছ লাগালেই হবে না তাকে পরিচর্যা করে বড় করে তুলতে হবে । তবেই আজকের অনুষ্ঠানের উদ্যেশ্যে সফল হবে।

ছাত্রীদের উদ্যেশ্যে বক্তারা বলেন তোমরা আগামী দিনের ভবিষ্যৎ।তোমরা যাতে একটি সুন্দর সবুজায়ন ভবিষ্যৎ পাও সেজন্য গাছগুলিকে রোপন  করে পরিচর্যার মাধ্যমে সেগুলিকে বড় করে তুলবে। বক্তারা আরও বলেন ডেসটিনির বন্ধুজন আজকে যে কাজটি করলো তা আমাদের জন্য অনুকরনীয় ও অনুপ্রেরনা হয়ে থাকবে।

সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক মাহবুবুর রহমান বলেন,আমরা ছাত্রীদের গাছের উপকারীতা সম্পকে বলতাম,গাছ লাগাতে বলতাম কিন্তু কোনোদিন একটি গাছের চারা তাদের দিয়ে বলতে পারিনি এই চারাটি তোমরা লাগিয়ে পরিচর্য়া করে বড় করে তুলো।ডেসটিনি বন্ধুজন এ প্রতিষ্ঠানকে বেছে নিয়েছে একটি  মহৎ উদ্যেশ্যে নিয়ে এবং তাদের কথাগুলোকে বাস্তবে রুপ দিয়েছে এজন্য মেহেরপুর বন্ধুজনকে তিনি প্রতিষ্ঠানের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান।

আলোচনা শেষে বিদ্যালয়ের ২শ ৫০ জন ছাত্রীদের মাঝে ৫ শতাধিক চারা বিতরন  এবং বিদ্যালয় প্রাঙ্গনে গাছের চারা রোপন করা হয়।এসময়  আরও উপস্থিত ছিলেন বন্ধুজন অর্থ সম্পাদক জুবায়েদ আহমেদ,দপ্তর সম্পাদক সোহেল রানা,সদস্য রাজন আহমেদ,নুরুজ্জামান বাবু ,আমানুল হক প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালন করেন বন্ধুজন মেহেরপুর শাখার সাধারন সম্পাদক হুমায়ন কবীর।